ইতালিফেরত ৪৪ বাংলাদেশী কোয়ারেন্টাইনে

0
91

বাংলা খবর ডেস্ক: করোনার প্রভাব বিস্তার রুখতে গাজীপুর সিটির পূবাইলে ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্রে’ ইতালিফেরত ৪৪ প্রবাসীকে রাখা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে বিআরটিসির একটি লাল বাসে তাদের বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষা শেষে পূবাইলের ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্রে’ স্থাপিত অস্থায়ী স্বাস্থ্যক্যাম্পে আনা হয়।

রাতেই তাদের কোয়ারেন্টাইনে ১৪ দিনের জন্য আনা হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

এদিকে চীনফেরত বাংলাদেশিদের অনেককে আশকোনার ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা হয়।

গাজীপুর সদর উপজেলায় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল জাকী বলেন, ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্রে’ স্থাপিত অস্থায়ী স্বাস্থ্যক্যাম্পে কোয়ারেন্টাইনের সব ধরনের ব্যবস্থা করা হয়েছে। ৪৪ ইতালি প্রবাসীকে অস্থায়ী স্বাস্থ্যক্যাম্পে আনা হয়েছে।

অন্যদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪১নং ওয়ার্ড কাউন্সিলর মোমেন মিয়ার বলেন, কোয়ারেন্টাইনের জন্য পূবাইল ‘মেডিকেল অ্যাসিস্ট্যানস ট্রেনিং স্কুল’ প্রস্তুত করা হয়েছে। ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, গত জানুয়ারিতে চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে তিন শতাধিক বাংলাদেশিকে ফিরিয়ে এনে আশকোনা হজক্যাম্পে টানা ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

স্বাস্থ্য পরীক্ষা ও কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে তাদের কারও করোনাভাইরাস ধরা পড়েনি। এদিকে সারা দিন এলাকাবাসী নানা উদ্বিগ্ন-উৎকণ্ঠায় ছিল। অনেকে এলাকা ছেড়ে দূরে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছে বলে খবর পাওয়া গেছে।

রোববার পূবাইলবাসী জনবহুল এলাকা ছেড়ে অন্য এলাকায় ইতালিফেরত প্রবাসীদের রাখার জোর দাবি জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করবে বলে প্রাথমিকভাবে একটি সূত্র জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here