কলকাতা বিমানবন্দরে বৈদেশিক মুদ্রাসহ ৩ বাংলাদেশি আটক

0
29

বাংলা খবর ডেস্ক:
বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ তিন বাংলাদেশি নাগরিককে কলকাতা বিমানবন্দর থেকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকালে বৈদেশিক মুদ্রা পাচারের অভিযোগে দেশটির নেতাজী সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের আটক করা হয়।

আটক তিন বাংলাদেশি নাগরিকরা হলেন- শফিকুল ইসলাম, মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিন ও মোহাম্মদ ফিরোজ আলম। সবমিলিয়ে তাদের থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ৮৪ হাজার মার্কিন ডলার, প্রচুর পরিমাণে কানাডিয়ান ডলার ও ইউরো। সবমিলিয়ে যার বাংলাদেশে বাজারমূল্য ৯৬ লাখ ৩৫ হাজার টাকার বেশি।

কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানে কলকাতা থেকে বাংলাদেশ যাওয়ার উদ্দেশ্যে শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি কলকাতা নেতাজী সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। বিমানবন্দরে লাগেজ স্ক্যানিংয়ের সময় সিআইএসএফ কর্মকর্তারা তার ব্যাগের ভেতরে সন্দেহজনক কিছু দেখতে পায়। পরে ব্যাগ সার্চ করা হলে তার ব্যাগ থেকে ইউএস ডলার উদ্ধার করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করা হলে আরও দুই বাংলাদেশি নাগরিকের খোঁজ পান সিআইএসএফ কর্মকর্তারা। এদের একজন হলেন মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিন অপরজন মোহাম্মদ ফিরোজ আলম। পরে বিমানবন্দর থেকে তাদের দু’জনকেও আটক করেন সিআইএসএফ কর্মকর্তারা। পরে তাদের তল্লাসি করলে মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিনের পরিহিত জ্যাকেট থেকে বেশ কিছু কানাডিয়ান ডলার উদ্ধার করা হয়। অন্যদিকে মোহাম্মদ ফিরোজ আলমের কাছ থেকে আরও কিছু ইউএস ডলার উদ্ধার করা হয়।।

এরপরই সিআইএসএফের পক্ষ থেকে ওই তিনজনকে তুলে দেওয়া হয় এয়ারপোর্টের কাস্টমস বা শুল্ক দপ্তরের হাতে। এত বৈদেশিক মুদ্রা পাচারের সঙ্গে আর কারা কারা যুক্ত তা জানতে তিনজনকে আটক করে সকাল থেকেই দীর্ঘসময় জিজ্ঞাসাবাদ করে দেশটির শুল্ক দপ্তরের কর্মকর্তারা। পরে ডলার পাচারের অভিযোগে তাদের বিমানবন্দর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। আগামীকাল তাদের তিনজনকেই আদালতে তোলা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here