টলিউড অভিনেত্রীরা রুপে গুণে রিল লাইফে থেকে রিয়েল লাইফ, সবটা সামাল দিতে পারদর্শী তারা। দর্শকরা জানেন অভিনয় দক্ষতায় তারা মহিয়সী। কিন্তু দর্শকরা কি জানেন? তার প্রিয় অভিনেত্রীদের কার কতখানি শিক্ষাগত যোগ্যতা রয়েছে। এটা কতজনই বা জানেন!
চলুন এক নজরে দেখা নেয়া যাক, টলিউড অভিনেত্রীদের কার কতদূর পড়াশুনা রয়েছে-

ঋতুপর্ণা সেন:
ঋতুপর্ণাকে এখনো টলিউডের ‘কুইন’ বললে খুব একটা ভুল হবে না। লেডি ব্রেবর্ন কলেজের ইতিহাসে অনার্স নিয়ে পাশ করেছেন ঋতুপর্ণা।

স্বস্তিকা মুখোপাধ্যায়:
যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ডিপার্টমেন্টের ছাত্রী ছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। ঋতুপর্ণার মতো টলিউড নায়িকা স্বস্তিকাও ইতিহাসের ছাত্রী ছিলেন।

কোয়েল মল্লিক:
কোয়েল মল্লিক কোলকাতার গোহালি মেমরিয়াল কলেজ থেকে সাইকোলজির নিয়ে অনার্স কমপ্লিট করেন।

শুভশ্রী গাঙ্গুলি:
টলিউডের নববধূ শুভশ্রী গাঙ্গুলি লখনৌতে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন। পরবর্তীকালে ইনফরমেশন টেকনোলজি নিয়ে মাস্টার্স করেন।

পায়েল সরকার:
টলিউডে ইতিহাসের ছাত্রীতে ছড়াছড়ি। নায়িকা পায়েল সরকারেও ইতিহাসের ছাত্রী। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন কমপ্লিট করেন পায়েল।

পাওলি দাম:
বিদ্যাসাগর কলেজের কেমিস্ট্রির ছাত্রী পাওলি দাম৷ পরবর্তীকালে রাজাবাজার সায়েন্স কলেজ থেকে কেমিস্ট্রিতে পোস্ট গ্র্যাজুয়েশন করেন তিনি।

মিমি:
আশুতোষ কলেজ থেকে ইংলিশ অনার্স নিয়ে পাশ করেন মিমি।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়:
আর্ট, সায়েন্সের পর এবারে আসা যাক কমার্সে। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কমার্স নিয়ে মাস্টার্স করেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

নুসরাত জাহান:
কলকাতার ভবানীপুর কলেজ থেকে বিকম ডিগ্রী নিয়ে পাশ করেন নুসরাত জাহান।

রুক্মিনি:
এবার আসা যাক টলিউডের নতুন নায়িকা রুক্মিনি মৈত্রের কাছে। স্মার্টনেস, গ্ল্যামার, সৌন্দর্যে ভরপুর রুক্মিনি লোরেটো কলেজের ছাত্রী। গ্র্যাজুয়েশনের পর এমবিএ কমপ্লিট করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here