ওআইসিভুক্ত দেশগুলোকে সতর্ক থাকতে প্রধানমন্ত্রীর পরামর্শ

0
71

মুসলমানদের ভাগ্য নিয়ে কেউ যেন খেলতে না পারে, এজন্য ওআইসিভুক্ত দেশগুলোকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে, এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন দেশে জাতীয় আয়ে পর্যটন শিল্প ভূমিকা রাখছে। তাই দেশে পর্যটক আকর্ষণে নেয়া হয়েছে নানা উদ্যোগ।

লাল সবুজের বাংলাদেশের রাজধানী ঢাকা চারশ বছরের পুরনো শহর। গৌরবময় ইতিহাস ও ঐতিহ্যের এই শহরের আছে পর্যটনের উজ্জ্বল সম্ভাবনা। এমন বাস্তবতায় ২০১৯ সালের জন্য ওআইসিভুক্ত রাষ্ট্রগুলোর পর্যটন নগরী হিসেবে নির্বাচিত করা হয়েছে কোটি মানুষের এই শহরকে।

এই অর্জন উদযাপন উপলক্ষে, রাজধানীর একটি হোটেলে দুদিনব্যাপী এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। যার উদ্বোধন করেন সরকারপ্রধান শেখ হাসিনা।

বক্তব্যের শুরুতে প্রধানমন্ত্রী বাংলাদেশের পর্যটন সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন। জানান, দেশের পর্যটনকে আরও আকর্ষণীয় করে তুলতে হবে।

ওআইসিভুক্ত দেশগুলোর মধ্যে ঐক্যের প্রয়োজনীতা তুলে ধরে শেখ হাসিনা বলেন, মুসলমানদের ভাগ্য নিয়ে কেউ যেন খেলতে না পারে, সেজন্য সতর্ক থাকতে হবে।

ওআইসিভুক্ত দেশগুলোর পর্যটকদের জন্য কক্সবাজার সমুদ্র সৈকতে আলাদা জোন করার কথাও জানান প্রধানমন্ত্রী। জোর দেন, আন্তঃওআইসি পর্যটক প্রবাহ বাড়াতে বিনিয়োগ, ভিসা সহজীকরণ ও ব্রান্ডিংএর ওপর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here