‘সুলতান সুলেমান’ এবার তুর্কি মেজর!

0
339

‘সুলতান সুলেমান’ এবার তুর্কি মেজর!বিগত কয়েক বছরে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছিল তুর্কি ধারাবাহিক ‌‘সুলতান সুলেমান’। এই চরিত্র করে খালিদ এরগেঞ্চও ভীষণ দর্শকপ্রিয়তা পান।

এবার এই তারকা নতুন চরিত্রে, নতুন গল্পে ফিরছেন। তুর্কি এই ধারাবাহিকের নাম ‘ভাতানিম সেনসিন’। বাংলাদেশে বাংলায় যা ‘জননী জন্মভূমি’ নামে প্রচার করতে যাচ্ছে দীপ্ত টিভি।

আজ (২৪ ডিসেম্বর) থেকে সপ্তাহের সাত দিন রাত সাড়ে ৯টায় চ্যানেলটিতে এটি দেখানো হবে। যা পুনঃপ্রচার হবে পরদিন দুপুর ১টায়। বিষয়টি জানিয়েছে দীপ্ত।

খালিদ এরগেঞ্চকে দেখা যাবে সাহসী বীর মেজর ‘জেভদেত’-এর ভূমিকায়। তুরস্ক থেকে বহিরাগত শত্রুদের তাড়াতে বুদ্ধি ও শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েন তিনি। নাটকে তার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন বেরগুজার কোরেল। বাস্তব জীবনেও খালিদ ও বেরগুজার স্বামী-স্ত্রী।

এর গল্পে উঠে আসবে প্রথম বিশ্বযুদ্ধের পর ১৯১৯ সালে সেভরেস চুক্তির মাধ্যমে গ্রিকরা ইযমির ফিরে পায়। যা প্রায় ৪০০ বছর অটোম্যানদের অধীনে ছিলো। তৎকালীন গ্রিক জেনারেল, জেনারেল ভাসিলি ইজমির পুনর্গঠনের দায়িত্ব প্রদান করেন জেভদেত নামের একজন অটোম্যান মেজরের ওপর। যিনি একটা গোপন মিশন বাস্তবায়নের জন্য গ্রিক বাহিনীতে যোগ দিয়েছিলেন। ইজমির থেকে গ্রিকদের, আইনতাপ থেকে ফরাসিদের আর রাজধানী থেকে ব্রিটিশদের হটিয়ে দেওয়ার পরিকল্পনা এখান থেকেই শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here