৫০০ শয্যাবিশিষ্ট হচ্ছে সরকারি কর্মচারীদের হাসপাতাল

0
58

বাংলা খবর ডেস্ক: ঢাকার ফুলবাড়িয়ার সরকারি কর্মচারী হাসপাতালকে ১৫০ থেকে বাড়িয়ে ৫০০ শয্যায় উন্নীত করার উদ্যোগ নেয়া হয়েছে। ১৪৩ কোটি ৯৩ লাখ টাকা ব্যয়ে এটি বাস্তবায়নে ঠিকাদার নিয়োগ দেয়া হয়েছে ন্যাশনাল ডেভলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডকে।

বুধবার (১১ মার্চ) সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, ঢাকার ফুলবাড়িয়াতে সরকারি কর্মচারী হাসপাতালকে ১৫০ থেকে ৫০০ শয্যা হাসপাতালে উন্নীত করতে পূর্ত কাজের ক্রয় প্রস্তাবে সায় দেয়া হয়েছে। সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডকে ১৪৩ কোটি ৯৩ লাখ টাকায় এ কাজের অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠকে ২০১৯-২০ সালে সরকারি ভান্ডারে গমের মজুত বৃদ্ধিতে ৫০ হাজার টন গম ক্রয়ে সর্বনিম্ন দরদাতা সিঙ্গাপুরের এগ্রোক্রপ ইন্টারন্যাশনালের কাছ থেকে গম ক্রয়ে সায় দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। ১১২ কোটি ৭২ লাখ ১ হাজার ৫৫০ টাকা টাকায় এ গম কেনা হবে।

জানা গেছে, প্রতি মেট্রিক টন গম ২৬৫ দশমিক ৩৮ মার্কিন ডলার হিসাবে মোট ব্যয় হবে ১১২ কোটি ৭২ লাখ ১ হাজার ৫৫০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here