ধোনি চাইলেই দলে ফিরতে পারে: আকাশ চোপড়া

0
49

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাস আতঙ্কে আইপিএল না হলেও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে মহেন্দ্র সিং ধোনির কোনো সমস্যা হবে না। এমনটিই বলছেন সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া।

ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়া আকাশ চোপড়া বলেন, ধোনির মতো প্লেয়ারের ক্ষেত্রে আইপিএল কখনও মাপকাঠি হতে পারে না। ধোনি যদি দলে ফিরতে চায়, তাহলে সে যে কোকো মুহূর্তেই ফিরতে পারে। কারণ অভিজ্ঞতা সুপারমার্কেটে পাওয়া যায় না।

গত বছরের জুলাইয়ে ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন ধোনি। ভারতকে দুটি বিশ্বকাপ ট্রফি উপহার দেয়া এ তারকা ক্রিকেটার প্রসঙ্গে আকাশ চোপড়া বলেন, ধোনির অনেক অভিজ্ঞতা আছে, দেশের যদি ধোনিকে দরকারই হয়, তাহলে সে যে কোনো সময়ই দলে ফিরতে পারে।

মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে ৯০ টেস্টে অংশ নিয়ে ৬টি সেঞ্চুরির সাহায্যে সংগ্রহ করেন ৪ হাজার ৮৭৬ রান। আর ওয়নাডে ক্রিকেটে ১০টি সেঞ্চুরির সাহায্যে সংগ্রহ করেন ১০ হাজার ৭৭৩ রান। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৯৮ ম্যাচে সংগ্রহ করেন ১ হাজার ৬১৭ রান।

অধিনায়ক হিসেবে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি সফল মহেন্দ্র সিং ধোনি। তার অধিনায়কত্বে সর্বোচ্চ ২০০টি ওয়ানডে ম্যাচের মধ্যে ১১০টিতে জয় পায় ভারত। সর্বোচ্চ ৭২টি টেস্টে নেতৃত্ব দিয়ে উপহার দেন ৪১টি জয়। আর ৬০টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ২৭টিতে জয় উপহার দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here