সেনাবাহিনীর ত্রাণ পেয়ে আপ্লুত দরিদ্ররা

0
86

নিউজ ডেস্ক: দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। জনমানুষের নিরাপত্তা ও দেশের স্বার্থে তাদের এই কৃতকর্ম ইতোমধ্যে দারুণভাবে প্রশংসিত হয়েছে। এবার পাওয়া গেলো, নতুন এক খবর। সেনা সদস্যদের বিনয়ী আচরণ ও তাদের আন্তরিকতার সঙ্গে করা ত্রাণ বিতরণ কার্যক্রমে আপ্লুত হচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ।

তাদেরই একজন কক্সবাজার শহরের লালদীঘির পাড় এলাকার নির্মল শীল। তিনি জুতা সেলাই ও পালিশের কাজ করে জীবিকা নির্বাহ করেন। তার সঙ্গে কথা বলে জানা গেল, গত ছয়/সাতদিন তিনি বাসায় থাকলেও জমানো টাকা ও খাবার শেষ হয়ে যাওয়ায় পরিবারের সদস্যদের কথা চিন্তা করে বৃহস্পতিবার কাজে বের হয়েছেন।

সকালে সেনা সদস্যদের ঝটিকা ত্রাণ বিতরণের সময় তিনি এক প্যাকেট ত্রাণ পেয়ে আবেগাপ্লুত হয়ে যান। তিনি জানান, তার মতো হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষদের এভাবে সহযোগিতা করলে, এ দুর্যোগ কেটে না যাওয়া পর্যন্ত আর ঘরের বাইরে বের হবেন না।

একই সুরে অভিন্ন প্রত্যয় ব্যক্ত করলেন শহরের বাস টার্মিনাল এলাকার রিকশাচালক মজনু আলী। তিনি জানান, আগামী ১০ দিন তিনি আর বাইরে রিকশাচালাতে বের হবেন না।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী নিরলসভাবে কাজ করছে সেনা সদস্যরা। পরিবার-পরিজন রেখে তারা জনসাধারণের নিরাপত্তায় লড়ে যাচ্ছেন দিনরাত। সামাজিক দূরত্ব নিশ্চিতে টহল জোরদারের পাশাপাশি হোম কোয়ারেন্টিন নিশ্চিত, বাজার মনিটরিং ও সচেতনতামূলক নানা কর্মকাণ্ড পরিচালনা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here