ছুটি বাড়ছে

0
454

বাংলা খবর ডেস্ক: ক্রম অবনতিশীল করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে সাধারণ ছুটি দীর্ঘ হতে পারে। তবে ছুটি একবারে বাড়ানো হবে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ধাপে ধাপে ছুটি বাড়ানো হবে।

১৪ এপ্রিল থেকে ছুটি বাড়িয়ে শুক্রবারই (১০ এপ্রিল) প্রজ্ঞাপন জারি হতে পারে বলে জনপ্রশাসন ও মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্বশীলরা জানিয়েছেন।

এখন ছুটি চারদিন বাড়িয়ে ১৮ এপ্রিল পর্যন্ত করা হতে পারে বা এর চেয়ে বেশিও বাড়ানো হতে পারে। তবে কতদিন ছুটি বাড়ানো হবে তা এখনও নিশ্চিত নয় বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার দুপুরে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন জাগো নিউজকে বলেন, ‘ছুটি বাড়িয়ে কোনো প্রজ্ঞাপন এখনও জারি করা হয়নি।’

অপরদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের একজন কর্মকর্তা জানান, করোনা পরিস্থিতি ক্রমেই অবনতির দিতে যাচ্ছে। মানুষকে ঘরের মধ্যে রাখতে ছুটি অবশ্যই বাড়াতে হবে। এজন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে প্রস্তাবও দেয়া হয়েছে।

করোনার কারণে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে দুই দফায় ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here