চট্টগ্রামে গানে গানে মানুষকে সচেতন করছে পুলিশ

0
53

বাংলা খবর ডেস্ক: উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে জননিরাপত্তায় কাজ করছে বাংলাদেশ পুলিশ বাহিনী। তারই অংশ হিসেবে পুলিশ সদস্যরা মানুষকে গানে গানে সচেতন করছেন। বলছেন, সংক্রমণ এড়াতে ঘর থেকে না বের হতে। সারাদেশের ন্যায় চট্টগ্রামেও তাদের এই কার্যক্রম অব্যাহত রয়েছে।

জানা গেছে, নগরীর ডবলমুরিং থানা ও কোতোয়ালী থানা পুলিশ বিভিন্ন এলাকায় গান বাজিয়ে মানুষকে ঘরে থাকার জন্য উদ্বুদ্ধ করছে। একইসঙ্গে বার্তা দিচ্ছে, করোনা সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধ মেনে চলতে।

এ বিষয়ে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্দ্বীপ কুমার দাশ বলেন, করোনার সংক্রমণ প্রতিরোধে মানুষকে ঘরে রাখার কোনো বিকল্প নেই। তাই স্বাভাবিক পুলিশিং কার্যক্রমের বাইরে গিয়ে আমরা বিনোদনের মাধ্যমে তাদের উদ্বুদ্ধ করার চেষ্টা করছি। সাধারণ মানুষকে বলছি, করোনাভাইরাস প্রতিরোধ করতে হলে ঘর ছেড়ে বের হওয়া যাবে না।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, করোনা মোকাবেলায় নগরবাসীর সেবায় আমরা ইতোমধ্যে নানা পদক্ষেপ নিয়েছি। গানে গানে মানুষকে সচেতন করার এ উদ্যোগ তারই ধারাবাহিকতা মাত্র।

পুলিশের এমন উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন চট্টগ্রামের মানুষ। তারা বলছেন, পুলিশের এমন কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। তারা যে জনকল্যাণে সর্বদা নিয়োজিত, তা এই সংকটময় সময়েও প্রমাণিত হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here