১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের মার্চের বেতন না দিলে ব্যবস্থা: শ্রম প্রতিমন্ত্রী

0
99

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সব শিল্প কলকারখানার শ্রমিকদের মার্চ মাসের বেতন আগামী ১৬ এপ্রিলের (বৃহস্পতিবার) মধ্যেই পরিশোধের জন্য মালিকদের নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। এ নির্দেশ না মানলে সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।

সোমবার (১৩ এপ্রিল) এক বিবৃতিতে শ্রম প্রতিমন্ত্রী কারখানা মালিকদের এ নির্দেশনা দিয়েছেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকার প্রথমে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। পরে করোনা পরিস্থিতির ক্রমেই অবনতি হলে তিন দফায় ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। সরকার এই সময়ে সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে। এই পরিস্থিতিতে বেশিরভাগ কলকারখানাও বন্ধ হয়ে গেছে।

এ অবস্থায় শ্রমিক ছাঁটাই না করে ১৬ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধ করার জন্য মালিকদের আহ্বান জানিয়েছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। কোনো কোনো পোশাক কারখানা মার্চ মাসের বেতন ইতোমধ্যে পরিশোধও করেছে বলে জানা গেছে। তবে বেশিরভাগ শ্রমিকই এখনো বেতন পাননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here