নিলাম নয়, বিশ্বকাপের জার্সি দান করেছেন নিকোলস

0
71

নিউজ ডেস্ক: করোনা মোকাবিলায় বিশ্ব ক্রীড়াঙ্গনের অনেকেই সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। সে তালিকায় যোগ হলেন নিউজিল্যান্ড তারকা হেনরি নিকোলস। করোনায় দুর্যোগে পড়া মানুষের জন্য বিশ্বকাপের ফাইনালে খেলা প্রিয় জার্সিটি নিয়ে শামিল হয়েছেন তিনি।

তবে এই জার্সি নিলামে না তুলে ইউনিসেফ নিউজিল্যান্ডকে দান করেছেন ২০১৯ বিশ্বকাপ ফাইনাল খেলা নিকোলস।

জার্সিটি নিলামে না তোলার কারণ ব্যাখ্যা করে নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফকে নিকোলস বলেন, ‘আমি নিলাম থেকে দূরে থাকতে চেয়েছি, যেখানে সর্বোচ্চ মূল্য হাঁকানোরা জিতে যায়। আমি ব্যাপ্তি আরো বাড়াতে চেয়েছি, যেন যে কেউ ৫ কিংবা ১০ ডলার দান করতে পারে এবং লটারিতে জার্সিটি জেতার সুযোগ পেতে পারে।’

আগামী সোমবার পর্যন্ত জার্সিটি নিতে আগ্রহীরা যার যা সামর্থ্য, সে অনুসারে দান করতে পারবেন। এরপর একটি লটারির মাধ্যমে নির্ধারণ করা হবে, কে হবেন জার্সিটির মালিক।

জার্সিটির মাধ্যমে মানুষকে দান করার আগ্রহ বাড়াতে এমন উদ্যোগ নিয়েছেন এই কিউই তারকা। তিনি বলেন, ‘যখন থেকে লকডাউন শুরু হয়েছে, পুরো নিউজিল্যান্ডে পার্সেল খাদ্যের চাহিদা তিনগুণ বেড়ে গেছে। আমি চিন্তা করেছি, দানের জন্য মানুষের আগ্রহ বাড়াতে জার্সিটি ব্যবহার করতে পারি।’

ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে দারুণ খেলেছিলেন নিকোলস। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবশত ম্যাচটিতে হেরে যায় তাঁর দল নিউজিল্যান্ড। শুরুতে ম্যাচটি ড্র হলে গড়ায় সুপার ওভারে। সুপার ওভারেও ড্র হলে শেষ পর্যন্ত বাউন্ডারির হিসাবে শিরোপা হারায় উইলিয়ামসনের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here