চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সরকারের প্রতি আল্লামা শফীর আহ্বান

0
53

নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আমাদের দেশেও এর প্রকোপ বাড়ছে। প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। আর এসব ধৈর্যসহকারে সামলে নিচ্ছেন চিকিৎসকগণ। তাই চিকিৎসকদের জন্য পর্যাপ্ত এন-৯৫ মাস্কসহ প্রায়োজনীয় সব সুরক্ষা সামগ্রী নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান করছি।

শনিবার (২ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সার্চের ফলাফল আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা আহমদ শফী এ আহ্বান জানান।

চিকিৎসক ও রোগীর সেবকদের জন্য রয়েছে নবীর সুসংবাদ উল্লেখ করে তিনি বলেন, রাসূল (সা.) বলেছেন, যে ব্যক্তি সকালবেলা কোনো অসুস্থ মুসলমানকে দেখতে যায়, ৭০ হাজার ফেরেশতা বিকাল পর্যন্ত তার জন্য দোয়া করতে থাকেন। আর বিকালে রোগী দেখতে গেলে সকাল পর্যন্ত ৭০ হাজার ফেরেশতা দোয়া করেন।

আমীরে হেফাজত আরও বলেন, সর্বশেষ তথ্যানুযায়ী প্রায় ৪০০ ডাক্তার চিকিৎসা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। এটা যেমন দেশের জন্য উদ্বেগজনক, তেমনি এই দুর্যোগকালে তাদের ত্যাগ প্রশংসনীয়। পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী না থাকলেও অত্যন্ত সাহসিকতার সঙ্গে তারা চিকিৎসা দিয়ে যাচ্ছেন। চিকিৎসক, নার্স ও সংশ্লিষ্টদের সেবা ও শ্রম এ জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

গণমাধ্যমের তথ্যানুযায়ী, দেশের অনেক জেলা ও উপজেলায় করোনা শনাক্ত করা ও চিকিৎসা সেবা দেয়ার পর্যাপ্ত ব্যবস্থা করা হয়নি এমনটা দাবি করে তিনি বলেন, অনেক হাসপাতালে যথাযথ সুরক্ষা ব্যবস্থা না থাকায় অনেক চিকিৎসক ঠিকমতো রোগী দেখতে পারছেন না। ফলে অন্যান্য রোগীদের নিয়মিত সেবা ব্যাহত হচ্ছে। এটা উদ্বেগজনক। জেলা-উপজেলার সব হাসপাতালে নিয়মিত চিকিৎসাসেবা পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here