‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দুর্যোগের অমানিশার আলো হাতে আঁধারের সাহসী কান্ডারি’

0
107
ফাইল ফটো

বাংলা খবর ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগ মোকাবিলায় অতীতের মতো এবারও দক্ষতার সঙ্গে সাফল্যের পরিচয় দিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরিব মানুষের মধ্যে ঈদের উপহারসামগ্রী বিতরণের আগে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দুর্যোগের অমানিশার আলো হাতে আঁধারের সাহসী কান্ডারি। প্রধানমন্ত্রীর নির্দেশনা ও নিবিড় তত্ত্বাবধানে চলছে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার পুনর্বাসনকাজ।’

সেতুমন্ত্রী বলেন, যেকোনো দুর্যোগে থেমে থাকেনি বাংলাদেশ, প্রতিকূলতা ডিঙিয়ে মর্যাদার সঙ্গে মাথা তুলে দাঁড়ানো এক দেশ বাংলাদেশ।

করোনা সংকটে বাংলাদেশ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ত্রাণ তৎপরতায় বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মাটি ও মানুষের এ দল অতীতেও মানুষের সঙ্গে ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘এবার এক ভিন্ন বাস্তবতায় ঈদ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঈদ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বেঁচে থাকলে ভবিষ্যতে আমরা সবাই ঈদ উদযাপনের অনেক সুযোগ পাব।’

কাদের বলেন, ‘করোনাবিরোধী লড়াইয়ে ঐক্যবদ্ধ হয়ে সরকারি নির্দেশনা প্রতিপালন করি, স্থানান্তর না করি, স্বাস্থ্যবিধি মেনে চলি।’ পরে অসহায় গরিব মানুষের মধ্যে তিনি ঈদের উপহারসামগ্রী বিতরণ করেন।

এ সময় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এবং ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here