করোনা: ২৪ ঘন্টায় রেকর্ড ২,০২৯ জন আক্রান্ত, মৃত্যু ১৫

0
115

বংলা খবর ডেস্ক:
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন। এনিয়ে মোট মারা গেলেন ৫৫৯ জন। এছাড়া একই সময়ে আরও ২,০২৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪০,৩২১।

আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

তিনি জানান, ৪৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ২৬৭টি এবং পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ৯ হাজার ৩১০টি। আক্রান্তের হার ২১.৭৯ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ হাজার ৪২৫ জন। সুস্থতার হার ২০.৮৯ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৯ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১১ জন ও নারী চারজন। এদের মধ্যে ঢাকা বিভাগের সাতজন, চট্টগ্রাম বিভাগের আটজন। ঢাকা বিভাগের মধ্যে ঢাকার ছয়জন ও নারায়ণগঞ্জের একজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১-৪০ বছরের মধ্যে দুইজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ পাঁচজন, ৭১-৮০ দুইজন এবং ৯১ বছরের ঊর্ধ্বে একজন।

উল্লেখ, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here