বৈঠকখানায় বসেই মেসির জাদুর জয়ধ্বনি

0
62

বাংলা খবর ডেস্ক:
সব কিছু ঠিকঠাক চললে আগামী শনিবার, তিন মাস পরে আবার বল পায়ে দেখা যাবে লিয়োনেল মেসিকে। যখন তিনি আবার নেমে পড়বেন বার্সেলোনার হয়ে। পায়ের জাদুতে ছিটকে দেবেন বিপক্ষ ডিফেন্ডারদের।

লা লিগায় মেসি আবার বল পায়ে ছুটছেন আর ঘরে বসে সেই দৃশ্য টিভি ও সোশ্যাল মিডিয়ায় দেখার পাশাপাশি গ্যালারির গর্জনও শুনতে পাবেন দর্শকরা। শুনতে পাবেন, সেই মেসি-মেসি চিৎকারও। প্রযুক্তির অভাবনীয় কৌশলে ফাঁকা স্টেডিয়ামই ভরে উঠবে টিভি স্ক্রিনে! যাকে বলা হচ্ছে ‘ভার্চুয়াল স্ট্যান্ড।’ বাস্তবে স্টেডিয়াম ফাঁকা থাকবে কিন্তু প্রযুক্তির জাদুতে ঘরের মাঠের ক্লাব সমর্থকদের দেখা যাবে স্ক্রিনে। বিশেষ গ্রাফিক এবং ‘অডিয়ো’ প্রযুক্তির সাহায্যে এই অভাবনীয় কাণ্ড ঘটানো হবে। তবে প্রথম ম্যাচে বার্সা সমর্থকেরা নিজেদের দেখতে পাবেন না। কারণ মায়োরকার বিরুদ্ধে মেসিদের এটা ‘অ্যাওয়ে ম্যাচ’। খেলতে হবে মায়োরকার মাঠে। ফলে স্ক্রিনে দেখানো হবে মায়োরকার দর্শকদেরই। পাশাপাশি যে ভাবে ফিফা ভিডিয়ো গেমস খেলার সময় স্টেডিয়ামের আওয়াজটা শুনতে পান খেলোয়াড়রা, সে রকমই এ বার মাঠের আওয়াজ পাবেন টিভি দর্শকরা।

করোনাভাইরাসের আক্রমণে খেলা বন্ধ হওয়ার আগে লা লিগায় মেসি শেষ খেলেন ৭ মার্চ, রিয়াল সোসিদাদের বিরুদ্ধে। সোমবার বার্সার অনুশীলনে দেখা গিয়েছে মেসি, লুইস সুয়ারেস—দু’জনকেই। ম্যানেজার কিকে সেতিয়েনকে প্রশ্ন করা হয়েছিল, সপ্তাহান্তে কি মেসিকে খেলতে দেখা যেতে পারে? সেতিয়েন বলেন, ‘‘মেসির সামান্য একটু সমস্যা ছিল। এত দিন বাড়িতে থাকার পরে এটা হতেই পারে। তবে চিন্তার কিছু নেই। মেসির খুব ভাল উন্নতি হয়েছে। ওর খেলতে সমস্যা হবে না।’’ সুয়ারেসকে নিয়ে অতটা আশাবাদী শোনায়নি বার্সা ম্যানেজারকে। সেতিয়েন বলেছেন, ‘‘যতটা আশা করেছিলাম, তার চেয়ে সুয়ারেসের উন্নতি বেশিই হয়েছে। তবে এখনও কিছু বলা যাচ্ছে না।’’

আগামী ১১ জুন, সেভিয়া এবং রিয়াল বেতিসের মধ্যে ম্যাচ দিয়ে পর্দা উঠতে চলেছে লা লিগার। ১৩ জুন, মায়োরকার বিরুদ্ধে নামবে বার্সেলোনা। টানা ছ’সপ্তাহ চলবে লা লিগা। যা চালানোর জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। ফুটবলারদের তো বটেই, স্টেডিয়ামে যাঁরা ঢুকবেন, তাঁদের সবাইকেই দু’রকম ভাবে পরীক্ষা করা হবে। পিসিআর এবং অ্যান্টিবডি টেস্ট। টিম বাসের ড্রাইভারদেরও আলাদা করে কোভিড টেস্ট হবে। তাঁদের আলাদা করে ফুটবলারদের হোটেলেই রেখে দেওয়া হবে।

কিছু দিন আগে জেরার পিকে জানিয়েছিলেন, এই পরিস্থিতিতে ফুটবলারদের মাঠে ফেরা নিয়ে উদ্বেগে আছেন পরিবারের সদস্যরা। লা লিগার তরফে কি পিকে, মেসিদের পরিবারের সঙ্গে কোনও রকম যোগাযোগ করা হয়েছিল? এই প্রশ্নের উত্তর, না। লা লিগার তরফে বলা হয়েছে, ‘‘এই ভাবে কত জনের পরিবারের সঙ্গে আলাদা করে কথা বলা সম্ভব? তা হলে ফুটবলার কেন, জড়িত সবার পরিবারের সঙ্গেই তো কথা বলতে হয়।’’

আর কয়েকটা দিন। তার পরেই প্রযুক্তির হাত ধরে ফিরতে চলেছে লা লিগা। এবং, লিয়োনেল মেসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here