দেশে করোনায় একদিনে শনাক্ত-মৃত্যু সব রেকর্ড ছাড়াল

0
136

বাংলা খবর ডেস্ক:
দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে একদিনে শনাক্ত ও মৃত্যুর সব রেকর্ড ছাড়াল। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩ হাজার ১৭১ জন, মারা গেছে ৪৫ জন এবং সুস্থ হয়েছে ৭৭৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১ হাজার ৬৭৫ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৭৫ জনে।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬৬৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৯৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ১৭১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৬২ শতাংশ।’


অধ্যাপক নাসিমা বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৭৭ জন। মোট সুস্থ হয়েছে ১৫ হাজার ৩৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪০ শতাংশ।

এর আগে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ৭৩৬ জন, মারা গেছে ৪২ জন। তার আগের দিন রোববার করোনায় আক্রান্ত হয় ২ হাজার ৭৪৩ জন, মৃত্যু হয় ৪২ জনের।

অধ্যাপক ডা: নাসিমা সুলতানা জানান,মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৩ জন ও নারী ১২ জন।

এদের মধ্যে ঢাকা বিভাগের ২৮ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের দুইজন, সিলেট বিভাগের দুইজন ও রংপুর বিভাগের দুইজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন, ২১-৩০ দুই জন, ৩১-৪০ পাঁচজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১৫ জন, ৬১-৭০ ১০ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৫৫৭ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ২১৬ জনকে।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here