আনসারের ৪৭৮ জন সদস্য করোনা আক্রান্ত, ৩ জনের প্রাণহানি

0
110

বাংলা খবর ডেস্ক:
নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২৬ জন সদস্য। সোমবার বিকাল পর্যন্ত করোনায় এ বাহিনীর পাঁচজন কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের সর্বমোট ৪৭৮ জন সদস্য আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের মধ্যে রয়েছেন কর্মকর্তা পাঁচজন, ব্যাটালিয়ন আনসার ১৩৯ জন, সাধারণ আনসার ৩২৫ জন, কর্মচারী ২ জন, মহিলা আনসার ২ জন, ভিডিপি সদস্য ২ জন, বিশেষ আনসার ২ জন এবং উপজেলা প্রশিক্ষিকা একজন। তাদের মধ্যে ঢাকায় অক্রান্ত হয়েছেন ৩৫৪ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ১২৪ জন।

এ পর্যন্ত বাহিনীর কর্মকর্তাসহ মোট ২৯৭ জন সুস্থ হয়েছেন, সুস্থতার হার ৬২ শতাংশেরও বেশি। সুস্থ হয়েছেন কর্মকর্তা ২ জন, ব্যাটালিয়ন আনসার ৮৩ জন, সাধারণ আনসার ২০৬ জন, কর্মচারী ২ জন, মহিলা আনসার ২ জন, ভিডিপি সদস্য একজন এবং উপজেলা আনসার কমান্ডার একজন। এ বাহিনীর বিভিন্ন থানা/ক্যাম্প/হোটেল/হোম কোয়ারেন্টাইনে আছেন ৮৬ জন। করোনা আক্রান্ত হয়ে ৯২ জন সদস্য বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, সোমবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর ২০ আনসার ব্যাটালিয়নের রেজি নং-১৪৬৪৭, সহকারী প্লাটুন কমান্ডার মো. আব্দুর রউফ প্রধান চিকিৎসাধীন অবস্থায় নিজ বাড়িতে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৫৫ বছর। তার পিতার নাম বয়েজ উদ্দিন প্রধান। তার গ্রামের বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানার খামার নড়াইলে। মৃত্যুর আগে তিনি ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় নির্বাহী কর্মকর্তার নিয়ন্ত্রণাধীন মোবাইল কোর্ট ক্যাম্পে কর্মরত ছিলেন।

গত ১০ জুন ছুটি নিয়ে তিনি বাড়িতে যান এবং ১২ জুন করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজেটিভ আসে। এই নিয়ে এ বাহিনীতে করোনায় আক্রান্ত হয়ে ৩ জন সদস্য প্রাণ হারালেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদের নির্দেশে সরকারি নির্দেশনা অনুসরণ করে মরহুম আব্দুর রউফ প্রধানকে তার গ্রামের বাড়ি গাইবান্ধায় দাফন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here