দেশে করোনায় গেল আরো ৪৫ প্রাণ

0
82

বাংলা থবর ডেস্ক,ঢাকা:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন মোট ১৩৮৮ জন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ১৩ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ দুইজন, ৩১-৪০ পাঁচজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ছয়জন, ৬১-৭০ ১৪ জন, ৭১-৮০ পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন। মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

আজ শুক্রবার (১৯ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। বুলেটিনে অংশ নিয়ে এসব তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩,২৪৩ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবারের চেয়ে আজ শুক্রবার ৫৬০ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল শনাক্ত হয়েছিলেন ৩,৮০৩ জন। এনিয়ে দেশে মোট শনাক্তের সংখা দাঁড়াল ১,০৫,৫৩৫ জন। অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫,০৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৮৪ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ২৩৬ জনকে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪২ হাজার ৯৪৫ জন।

আপনার সুরক্ষা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

এখন করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। কিছু দেশ আক্রান্তের হার কাটিয়ে উঠছে ধীরে ধীরে। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা চার লাখ ৩৫ হাজার প্রায়। তবে ৪১ লাখ ৩৪ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here