করোনা: ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু

0
109

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
বাংলাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু ঘটেছে। এ নিয়ে এই কভিড-১৯-এ আক্রান্ত হয়ে মোট ১৫৮২ জন মারা গেলেন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এদের মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে (১০ জন) এবং দ্বিতীয় অবস্থানে চট্টগ্রাম বিভাগ (৯ জন)।
বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ দুইজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ৯ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন। হাসপাতালে মারা গেছেন ৩৪ জন এবং বাড়িতে তিনজন।

আজ বুধবার (২৪ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩৪৬২ জন। গতকাল শনাক্ত হয়েছিলেন ৩৪১২ জন। এনিয়ে দেশে মোট শনাক্তের সংখা দাঁড়াল ১,২২,৬৬০ জন।

তিনি জানান, ৬৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ২৪৫টি আর পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪৩৩টি। শনাক্তের হার ২১.০৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৯ হাজার ৬৬৬ জন। সুস্থতার হার ৪০.৪৯% এবং মৃত্যুর হার ১.২৯ শতাংশ।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫১৮ জনকে।

ওদিকে গোটা বিশ্ব এখন করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা চার লাখ ৭১ হাজার প্রায়। তবে সাড়ে ৪৮ লাখের মতো রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here