করোনা: দেশে মোট আক্রান্তের সংখ্যা ছাড়ালো ১ লাখ ৩০ হাজার

0
82

বাংলা খবর ডেস্ক:
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন। এনিয়ে মোট মারা গেলেন ১,৬৬১ জন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩১ জন ও নারী ৯ জন।,বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১৪ জন, ৭১-৮০ তিনজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, খুলনা বিভাগে চারজন, বরিশাল বিভাগে চারজন, সিলেট বিভাগে তিনজন ও রংপুর বিভাগে একজন। হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাড়িতে ৯ জন।

এছাড়া একই সময়ে আরও ৩,৮৬৮ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১,৩০,৪৭৪ জন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ৬৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ২৭৫টি আর পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১৮ হাজার ৪৯৮টি। শনাক্তের হার ২০.৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৩৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন। সুস্থতার হার ৪০.৭২% এবং মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

এছাড়া ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৬১ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৪৯০ জনকে।

উল্লেখ গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here