ট্রাম্প নয়, ফউচিকেই বিশ্বাস করেন ভোটাররা

0
93

বাংলা খবর ডেস্ক:
অবিশ্বাস্য!‌ রাতারাতি আক্রান্ত ৭৭ হাজারের বেশি!‌ আমেরিকায় গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের এই খতিয়ান দিয়েছে জনস হপকিন্স ইউনিভার্সিটি। মোট আক্রান্ত ৩৫ লক্ষ ৭০ হাজার ৩৭ জন। মৃতের সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার ২৯১। পরিসংখ্যান যাই বলুক, পরোয়া করছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচন। মাস্ক না পরেই নির্বাচনী প্রচার, সাংবাদিক সম্মেলন করে বেড়াচ্ছেন। সামাজিক দূরত্ব ঘুচিয়ে আমলাদের নিয়ে বৈঠক করছেন। ট্রাম্পের কাণ্ড দেখে তাজ্জব ভোটাররা। অবস্থা এমন হয়েছে কোভিড–১৯ অতিমারী নিয়ে ট্রাম্পের কথায় বিশ্বাস নেই ভোটারদের। ৬৫ শতাংশ ভোটারের ভরসা ন্যাশনাল ইনস্টিটিউট ফর অ্যালার্জিস অ্যান্ড ইনফেকশাস ডিজিজের ডিরেক্টর অ্যান্থনি ফউচির ওপর। তিনি আবার হোয়াইট হাউসের করোনা প্রতিরোধ টাস্ক ফোর্সের প্রধান।
ক’‌দিন আগে ফউচি বলেছেন, করোনা সংক্রমণ স্প্যানিশ ফ্লুয়ের চেয়ে ভয়ঙ্কর হতে পারে। তাঁকে হেয় করতে লেগে পড়েছে ট্রাম্প সরকার। প্রেসিডেন্টের উপদেষ্টা পিটার নাভারো বলেন, ‘ফউচি আজেবাজে কথা বলছেন।’‌ পিটারের মন্তব্যে জলঘোলা হয়েছে বিস্তর। এবার প্রেসিডেন্ট নির্বাচনে করোনা সংক্রমণ বড় ইস্যু। ট্রাম্প না ফউচি, কার কথায় বিশ্বাস ভোটারদের, নির্বাচনের আগে তা জানতে সমীক্ষা করেছিল কুইনিপিয়াক ইউনিভার্সিটি। সমীক্ষায় দেখা গিয়েছে, ৬৭ শতাংশ ভোটার ট্রাম্পকে বিশ্বাস করে না। ৬৫ শতাংশ ফউচিকে বিশ্বাস করে। ৩০ শতাংশ বিশ্বাস করে ট্রাম্পকে।
গত এপ্রিল থেকেই আমেরিকায় সংক্রমণ বেলাগাম। চার লক্ষের বেশি আক্রান্ত হওয়ায় নিউ ইয়র্কের অবস্থা এখনও ভয়ঙ্কর। ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাস নতুন হটস্পট। সংক্রমণে পিছিয়ে নেই নিউ জার্সি, ইলিনয়, অ্যারিজোনা, জর্জিয়া, ম্যাসাচুসেটস ও পেনসিলভেনিয়া। এখনও সরকারের টনক না নড়লে দৈনিক লক্ষাধিক মানুষ আক্রান্ত হবেন বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। ‌‌‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here