দেশে আরও ৪১ জনের প্রাণ গেল করোনায়

0
81

বাংলা খবর ডেস্ক:
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ৭ জন। এ পর্যন্ত যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ১৩৮ জন আর নারী ৫৭১ জন। এ নিয়ে দেশে মোট ২ হাজার ৭০৯ জন কোভিড রোগী মারা গেলেন।

বয়স বিভাজনে ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে ২ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৬ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৭ জন এবং ৮১-৯০ বছরের ২ জন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালে ৩১ জন এবং বাড়িতে ১০ জন মারা গেছেন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ১৫ জন করে, রাজশাহী ও খুলনায় ৫ জন করে এবং রংপুরে একজন মারা গেছেন।

এ পর্যন্ত ঢাকা বিভাগে এক হাজার ৩২০ জন, চট্টগ্রামে ৬৮৮ জন, রাজশাহী ১৪৯, খুলনায় ১৭৮ জন, বরিশালে ১০০ জন, রংপুরে ৯১, সিলেটে ১২৫ এবং ময়মনসিংহে ৫৮ জন মারা গেছেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৭ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ১০ হাজার ৫১০ জন।

সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪১ জন এবং মোট সুস্থ ১ লাখ ১৫ হাজার ৩৯৭ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ১৪৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে পূর্বের নমুনাসহ ১২ হাজার ৮৯৮টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ৫৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ২ লাখ ১০ হাজার ৫১০ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৭০ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৮২ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here