দেশে করোনা কেড়ে নিল আরো ৩৮ প্রাণ

0
72

বাংলা খবর ডেস্ক:

বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর হার ১.৩০ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ৯ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ২২৬ জন (৭৮.৮৪%) ও নারী ৬০৮ জন (২১.১৬%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগে চারজন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগে একজন এবং ময়মনসিংহ বিভাগে তিনজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ সাতজন, ৬১-৭০ আটজন, ৭১-৮০ নয়জন, ৮১-৯০ চারজন এবং ১০০ বছরের বেশি বয়সের একজন।

হাসপাতালে মারা গেছে ৩৪ জন, বাড়িতে তিনজন এবং হাসপাতালে নেয়ার পথে একজন।

আর এ নিয়ে মোট মারা গেছেন ২ হাজার ৮৭৪ জন।

আজ শনিবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৫২০ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ২১ হাজার ১৭৮ জন।

এসময় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৬১৫ টি এবং পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১০ হাজার ৪৪৬টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪.১২ শতাংশ এবং এ পর্যন্ত ২০.০৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৯০ জন। সুস্থতার হার ৫৫.২০ শতাংশ।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৪১৭ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

ওদিকে গোটা বিশ্ব এখন করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ায় এই ভাইরাস। এখন পর্যন্ত এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এক কোটি ৬৬ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৩৬ হাজার। তবে ৯৫ লাখ ৫৪ হাজারের বেশি রোগী এরই মধ্যে সুস্থ হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here