দেশে করোনায় মোট মৃত্যু ৩০০০

0
80

বাংলা খবর ডেস্ক:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরণ করলেন ৩০০০ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২৬ জন পুরুষ এবং বাকি ৯ জন নারী। মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ৯ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৩৫৮ জন (৭৮.৬০%) ও নারী ৬৪২ জন (২১.৪০%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে চারজন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগের চারজন, রংপুর বিভাগে দুইজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১০ জন, ৬১-৭০ ১৩ জন, ৭১-৮০ তিনজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন।

হাসপাতালে মারা গেছে ২৬ জন, বাড়িতে আটজন এবং হাসপাতালে নেয়ার পথে একজন।

আজ মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৭০টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭১৪টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৩৭ হাজার ১৩১টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৯৬০ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত ২ লাখ ২৯ হাজার ১৮৫ জন। শনাক্তের হার ২০ দশমিক ১৫ শতাংশ।’

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭১৩ জনকে এবং আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৩২ জনকে।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here