রাঁধুনিকে জেরা, সুশান্তের তিনটি ফোন-ল্যাপটপ নিজেদের হেফাজতে নিল সিবিআই

0
91
ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
সুশান্তের অস্বাভাবিক মৃত্যুর তদন্তে কাজ শুরু করে দিল সিবিআই। মুম্বই পৌঁছে শুক্রবার সকালেই সুশান্ত-কাণ্ডের প্রধান প্রত্যক্ষদর্শী, সুশান্তের রাঁধুনি নীরজকে একপ্রস্থ জেরা করে সিবিআই। পাশপাশি এ দিনই মুম্বই পুলিশের কাছ থেকে সুশান্তের ব্যক্তিগত ডায়েরি, কেস ফাইল, অভিনেতার তিনটি মোবাইল ফোন, ল্যাপটপ নিজেদের হেফাজতে নিয়েছে তদন্তকারী দলটি।

সুশান্ত-কাণ্ডে এখনও পর্যন্ত যে ৫৬ জনের বয়ান রেকর্ড করেছে মুম্বই পুলিশ তা-ও সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হবে বলে জানা যাচ্ছে। অভিনেতার ফ্ল্যাটের সিসিটিভি ফুটেজ, সুশান্ত মারা যাওয়ার সময় যে পোশাক পরেছিলেন, যে গ্লাসে তিনি শেষ খাবার (জুস) খেয়েছিলেন ইত্যাদি যাবতীয় গুরুত্বপূর্ণ জিনিস এ দিনই মুম্বই পুলিশ সিবিআইকে হস্তান্তর করবে বলে জানা যাচ্ছে। একটি সূত্র বলছে, শুক্রবারই অভিনেতার বান্দ্রার ফ্ল্যাটে যেতে পারে তদন্তকারী দলটি। নিরাপত্তারক্ষীকে চাবি সমেত তৈরি থাকতে বলা হয়েছে।

অন্য দিকে, এ দিন সকালে এক সিবিআই অফিসারের সঙ্গে কালো মাস্ক পরা এক ব্যক্তিকে সিবিআইয়ের গেস্ট হাউসে প্রবেশ করতে দেখা গিয়েছে। প্রশ্ন উঠেছে, তিনি কে? সুশান্ত-কাণ্ডের সঙ্গে তাঁর কী যোগ রয়েছে তা নিয়েও তৈরি হয়েছে রহস্য। সিবিআইয়ের পাশপাশি আজ দিল্লিতে সুশান্তের দিদি প্রিয়ঙ্কাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

বৃহস্পতিবার রাতেই সিবিআইয়ের পনেরো সদস্যর একটি দল মুম্বইয়ে আসে। এঁদের মধ্যে ১০ জন কেন্দ্রীয় ফরেন্সিক দলের সদস্য। এ দিন সকালে সান্টা ক্রুজের গেস্টহাউসে যখন সুশান্তের কর্মচারীকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছিল সিবিআই, ঠিক তখনই তাদের আর একটি দল বান্দ্রা পুলিশ স্টেশনের ডেপুটি কমিশনার অভিষেক ত্রিমুখের সঙ্গে দেখা করে। সুশান্তের নিথর দেহ যে কয়েক জন প্রথম দেখেছিলেন অভিষেক তাঁদের এক জন।

এ দিনই এই মামলায় প্রধান অভিযুক্ত রিয়া চক্রবর্তী এবং তাঁর পরিবারকে জিজ্ঞাসাবাদ করার কথা থাকলেও একটি সূত্র বলছে, এখনই নয়, আগামী সপ্তাহে রিয়া এবং তাঁর পরিবারকে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। এরই পাশপাশি সুশান্তের দেহের ময়নাতদন্ত করেছিলেন যে পাঁচ চিকিৎসক সিবিআইয়ের তরফে তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর। ইতিমধ্যেই মুম্বই পুলিশের কাছ থেকে সুশান্তের ফ্ল্যাট এবং আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে সিবিআই। এর আগে সিসিটিভি ফুটেজ নষ্ট করে দেওয়ার যে অভিযোগ উঠেছিল তার সত্যতা যাচাই করতে প্রয়োজনে সিসিটিভি কোম্পানিটির মালিককেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে খবর।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, সুশান্তের বান্দ্রার ফ্ল্যাটে পৌঁছে প্রথমেই সিবিআই এবং ফরেন্সিক বিশেষজ্ঞদের দলটি অভিনেতার মৃত্যুর দিনের ঘটনার পুনর্নির্মাণ করবে। তবে এ দিনই মুম্বই পুলিশের দুই সদস্যকে সুশান্তের বান্দ্রার ফ্ল্যাটে প্রবেশ করতে দেখা গিয়েছে। ঠিক কী কারণে তাঁরা সেখানে গেলেন তা জানা যায়নি। অন্য দিকে সুশান্তের পরিবারের আইনজীবী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, রিয়াকে খুব শিগগিরি নিজেদের হেফাজতে নিতে পারে সিবিআই। যদিও সিবিআইয়ের তরফে বলা হয়েছে, উপযুক্ত প্রমাণ ছাড়া শুধুমাত্র সন্দেহের বশে কাউকে নিজেদের হেফাজতে নেবে না তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here