আবার জিজ্ঞাসাবাদ সুশান্তের ৩ সঙ্গীকে

0
90

বাংলা খবর ডেস্ক:
ভারতে বান্দ্রা থানার পুলিশ পৌঁছল ডিআরডিও অফিসে। এখান থেকেই সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্ত করছে সিবিআই। মঙ্গলবার সান্তাক্রুজে। ছবি: পিটিআই।
পর পর চার দিন। আজ ফের সিবিআই গোয়েন্দারা জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের গেস্টহাউসে ডেকে পাঠালেন সুশান্ত সিংহ রাজপুতের বন্ধু সিদ্ধার্থ পিঠানি, পাচক নীরজ সিংহ এবং পরিচারক দীপেশ সবন্তকে। গত শনিবার থেকে প্রতিদিন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এই তিন জনকে। ১৪ জুন যখন বান্দ্রার ফ্ল্যাটে সুশান্তের দেহ মেলে, তখন সেখানে ছিলেন এই তিন জন।

এ দিন সিবিআইয়ের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছেন সুশান্তের অ্যাকাউন্ট্যান্ট ও চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট শ্রীধরকেও। এর আগে ৩ অগস্ট তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র অফিসারেরা।

গত বুধবার সুপ্রিম কোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পরের দিনই, বৃহস্পতিবার রাতে মুম্বই এসেছে কেন্দ্রীয় গোয়েন্দাদের দলটি। তার পর থেকে তারা একাধিক বার সুশান্তের বাড়িতে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা কাটিয়েছে। জিজ্ঞাসাবাদ করেছে প্রয়াত অভিনেতার বন্ধু ও দুই পরিচারকে। কিন্তু এখনও সমন পাঠানো হয়নি সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীকে। এই রিয়াই কিন্তু সুশান্তের বাবা কে কে সিংহের করা এফআইআরে মূল অভিযুক্ত। তবে রিয়া চক্রবর্তীকে দু’বার জিজ্ঞাসাবাদ করছে ইডি। রিয়ার বিবৃতি ইডির অফিসারেরা সিবিআইয়ের হাতে তুলেও দিয়েছেন।

আজ একটি বেসরকারি খবরের চ্যানেল দাবি করে, রিয়া চক্রবর্তীকে জেরা করে সুশান্ত ও রিয়ার মাদক ব্যবহারের বিষয়ে অনেক কিছু জেনেছে ইডি। এমনকি, রিয়া নাকি মাদক পাচারেও যুক্ত ছিলেন বলে তাঁকে জিজ্ঞাসাবাদ করে ধারণা ইডি-র। এই সব তথ্যই সিবিআইকে দিয়েছে তারা।

সিবিআই সূত্রের খবর, সুশান্ত সিংহ রাজপুতের ‘সাইকোলজিকাল অটপ্সি’ বা মনস্তাত্ত্বিক ময়না-তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছেন গোয়েন্দারা। এই পদ্ধতিতে সুশান্তের দৈনন্দিন জীবনযাপনের খুঁটিনাটি তথ্য, তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট, পরিবার ও বন্ধুদের সঙ্গে বাক্যালাপ, সব কিছু খুঁটিয়ে দেখা হবে।

এর আগে মাত্র দু’টি মামলাতেই এই পদ্ধতি অবলম্বন করে তদন্ত চালিয়ে ছিলেন গোয়েন্দারা— সুনন্দা পুষ্কর মামলা এবং বুরারি গণ-আত্মহত্যা মামলা। এ দিন সিবিআই যেখান থেকে তদন্ত চালাচ্ছে, এই এলাকায় নো পার্কিং জ়োনে গাড়ি দাঁড় করানোর জন্য চারটি মিডিয়া সংস্থাকে জরিমানা করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here