দেশে করোনায় আরো ৪৫ জনের মৃত্যু

0
580

বাংলা খবর ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ৪১২৭ জন। ২৪ ঘন্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৪ জন এবং নারী ১১ জন। আর এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪২ জন ও বাড়ীতে ৩ জন।

এছাড়া নতুন করে আরো ২৪৩৬ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হলেন মোট ৩লাখ ৪ হাজার ৫৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১২৪টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্তের এই সংখ্যা পাওয়া গেছে। পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৬ দশমিক ১১ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ৩৮৫ টি।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩২৭৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।

বিশ্বে করোনায় মৃত্যু ৮ লাখ ২৯ হাজার ছাড়াল:

প্রাণঘাতী করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। এখনও পর্যন্ত এই ভাইরাসের সফল ও কার্যকরী কোন প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ওয়ার্ল্ডওমিটারে তথ্যানুযায়ী, এখন পর্যন্ত এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ছাড়িয়েছে ৮ লাখ ২৯ হাজার। আর আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৪৩ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ২৯ হাজার ৬৬৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৩ লাখ ৩২ হাজার ২৭৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৬৮ লাখ ৭৩ হাজার ৩০৫ জন।

বিশ্বে করোনায় যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখানে ৬০ লাখ ৩৬৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৬৫৩ জনের। আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ২২ হাজার ৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৭৫৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here