দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪২০৬ জনে

0
119

বাংলা খবর ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩২ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ২০৬ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২১৩১ জন। মোট শনাক্ত ৩ লাখ ৮ হাজার ৯২৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় ২ হাজার ২৭ জন এবং এখন পর্যন্ত এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন সুস্থ হয়েছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, ৯২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৩৮ টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ৬৮৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৫ লাখ ২৫ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৩৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।

বিশ্ব পরিস্থিতি:

ওদিকে সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৬৯৩ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৮৩ হাজার ৩৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন দুই লাখ ৫ হাজার ৭০২ জন। যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে মৃত্যুর সংখ্যা কয়েকদিন কম থাকলেও আবার তা বেড়ে গিয়েছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৯ লাখ ৬ হাজার ৫০৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৪১ হাজার ২৯০ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৭২ লাখ ৯৬ হাজার ৯৯০ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৩৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৭০২ জনের।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ৯৬ হাজার ২৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৫ হাজার ৯০১ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৮ লাখ ১২ হাজার ৬০৫ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৯ হাজার ৫৯৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৬১ হাজার ২৪০ জন। এর মধ্যে মারা গেছেন ৬২ হাজার ৭১৩ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৮০ হাজার ৪০৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৯১৪ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২৯ হাজার ৯৬১জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৪৭১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬ হাজার ৭৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১৭৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৯৬ হাজার ৮৩৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here