ম্যানেজারকে জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা

0
64
ব্যাংক ম্যানেজারকে বোমা ফাটানোর ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টার অভিযোগে যুবককে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ। এ সময় আতঙ্ক ছড়িয়ে যায় এলাকায়। আজ দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায়। ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
গাজীপুরে প্রাইম ব্যাংকের শাখা ব্যবস্থাপককে জিম্মি করে টাকা লুটের চেষ্টা করে আবু বক্কর (৩২) নামে এক যুবক। এ ঘটনায় তাকে বোমাসহ হাতেনাতে আটক করা হয়।

আটক আবু বক্কর বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বিশারীঘাটা এলাকার মৃত সেকান্দার আলী হাওলাদারের ছেলে। সে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বটতলা এলাকায় ভাড়া থেকে স্থানীয় বেলমন্ট গার্মেন্টসের শ্রমিক হিসেবে চাকরি করে। সম্প্রতি তাকে চাকরিচ্যুত করা হয়।

বুধবার দুপুর ১টার দিকে মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডে এ ঘটনা ঘটে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া বিকালে সাংবাদিকদের জানান, তিনটি পাইপের মাধ্যমে একটি ইমপ্রোভাইস ইলেকট্রনিক ডিভাইস (আইইডি) তৈরি করা হয়েছে। এটাকে পাইপ বোমা বলা হয়ে থাকে। ব্যাংকে বোমা রাখার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।
প্রথমে ব্যাংক ও মার্কেটের লোকজনদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়। পরে বোমাটি নিষ্ক্রিয় করার পদক্ষেপ নেয়া হয়। আটককৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের পর পুরো বিষয়টি জানা যাবে।

তিনি আরও জানান, বেলা পৌনে ১টার দিকে একজন লোক একটি কালো ব্যাগে করে বোমাটি বহন করে ব্যাংকের ম্যানেজারের কক্ষে প্রবেশ করে তাকে জিম্মি করার চেষ্টা করে। পরে ম্যানেজারকে সে বলে তার সঙ্গে বোমা রয়েছে।

তাৎক্ষণিক ম্যানেজার রুম থেকে বের হয়ে দরজা আটকে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রথমে বোমা বহনকারীর কাছ থেকে ব্যাগটি আলাদা করে ফেলে এবং বোমা বহনকারী ব্যক্তিকে আটক করে বাসন থানায় নিয়ে যাওয়া হয়।

পরে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ১১ সদস্যের বোমা নিষ্ক্রিয় দলকে খবর দিলে তারা বোমাটি নিষ্ক্রিয় করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here