জ্যামাইকা ক্রিকেট টুর্নামেন্ট

0
95

নিউইয়র্ক:
গত ৬ অক্টোবর ২০২০ মঙ্গলবার, জ্যামাইকা বাংলাদেশ ফেন্ডর্স সোসাইটির উদ্দোগে নিউ ইর্য়কের কুইন্সের ক্যসিনা পার্ক মাঠে অনুষ্ঠিত হয়ে গেল “জ্যামাইকা ক্রিকেট টুর্নামেন্ট”। এতে ফাইনালে মুখোমুখি হয়েছে হিলসাইড টাইগার্স ও হিলসাইড ওয়ারিয়র। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করেন হিলসাইড টাইগার্স। জবাবে হিলসাইড ওয়ারিয়র সব উইকেট হারিয়ে ৭২ রান সংগ্রহ করেন।

টুর্নামেন্টের ফাইনালে হিলসাইড টাইগার্স ৩০ রানে জয় লাভ করে, একই দলের শারাফাত জনি ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়। ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হন হিলসাইড ওয়ারিয়রের হাবিব। সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন হিলসাইড ওয়ারিয়রের মো: কবির। সেরা বোলার নির্বাচিত হন হিলসাইড টাইগার্সের কাবিরুল ইসলাম। আগত অতিথিরা সবাই মিলে চ্যাম্পিয়ন টীম হিলসাইড টাইগার্সের ক্যাপ্টেন সাজিদ হাসান ও তার দল এবং রানার্স- আপ টীম হিলসাইড ওয়ারিয়রের ক্যাপ্টেন মো: কবির ও তার দলের হাতে ট্রফি তুলে দেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জ্যামাইকা বাংলাদেশ ফেন্ডর্স সোসাইটির (জে.বি.এফ.এস.) প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মো: ফকরুল ইসলাম দেলোয়ার, তরুন প্রজন্মকে সম্পৃক্ত করে ইনডোর ও আউটডোর গেইম আয়োজন করার আশ্বাস দেন। তিনি আরো বলেন বিভিন্ন পজেটিভ কর্মকান্ড ও খেলাধুলার মাধ্যমে তাদেরকে ব্যস্ত রেখে সুস্থধারায় রাখতে হবে, যাতে করে তারা যেন বিপথে না যায়। তরুনদের জন্য সুন্দর ভবিষ্যত গড়ে দেওয়া জন্য কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

টাইম টিভি ও বাংলা পত্রিকার সিইও আবু তাহের বলেন – ইদানিং তরুন প্রজন্মে মধ্যে একধরনের নেগেটিভ ধারার বিষয় লক্ষ্য করা যাচ্ছে, যা অত্যন্ত মারাত্নক। এই দূর্যোগময় সময়ের মধ্যে তরুন প্রজন্মকে ঠিক পথে ধরে রাখার জন্য এই ধরনের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার জন্য জ্যামাইকা বাংলাদেশ ফেন্ডর্স সোসাইটিকে অভিনন্দন জানাই। খেলোয়ারদের উদ্দেশ্যে বলেন, আপনারাই আমাদের ভবিষ্যত প্রজন্ম, আপনারা বিপথে ধাবিত হবেন না, সুষ্ঠ ও সুন্দর চিন্তাধারার মাধ্যমে সুন্দর ভবিষ্যত গড়ে তুলবেন, এই প্রত্যাশা করছি।

সংগঠনের অন্যতম উপদেষ্টা ও সাপ্তাহিক বাংলাদেশের সম্পাদক ডা: ওয়াজেদ আলী, সুন্দরভাবে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার জন্য, জ্যামাইকা বাংলাদেশ ফেন্ডর্স সোসাইটিকে ধন্যবাদ জানান। ভবিষ্যতে এই ধরনের আয়োজনের জন্য যে ধরনের পৃষ্ঠপোষকতা প্রয়োজন, সাপ্তাহিক বাংলাদেশের মাধ্যমে তা করবেন বলে জানান।

জ্যামাইকা বাংলাদেশ ফেন্ডর্স সোসাইটির উপদেষ্টা সদরুল নূর বলেন, সংগঠনের পক্ষ থেকে খেলোয়াড়দের জন্য যা যা করার প্রযোজন, তা পূরণ করার আশ্বাস ব্যক্ত করেন।

সংগঠনের প্রতিষ্ঠাকালীন থেকে উপদেষ্টা ও জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মন্জুর আহমেদ চৌধুরী বলেন,

যুব সমাজকে খেলাধুলার পাশাপাশি আরো বেশী করে সামাজিক ও সাংস্কৃতির বিষয়ের সাথে সম্পৃক্ত করে উজ্জীবিত রাখতে হবে, কারণ তরুনরাই আমাদের ভবিষ্যত। ভবিষ্যতে আরো অনেক বেশী অনুষ্ঠানের আয়োজন করবেন বলে জানান।

সংগঠনের প্রধান উপদেষ্টা এ. বি. এম উসমান গণি, সকলকে মাঠে এসে খেলা উপভোগ করার জন্য ধন্যবাদ জানান। যুব সমাজ আরো ভালো ভালো কর্মকান্ডে যুক্ত করার পাশাপাশি খেলাধুলার জন্য যে ধরনের পৃষ্ঠপোষকতা প্রয়োজন তা জ্যামাইকা বাংলাদেশ ফেন্ডর্স সোসাইটি করবে বলে জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আল-আমিন (রাসেল) বলেন, এই প্রবাসে বেড়ে উঠা বাচ্চারা যাতে ক্রিকেট খেলার প্রতি অনুপ্রাণিত হয়, তার জন্য ক্রিকেট কোচিং ক্লাব করা এবং এই আমেরিকাতে আরো বেশী বেশী করে ক্রিকেট খেলার আয়োজন করে ক্রিকেটকে কিভাবে তরুনদের মধ্যে আরো জনপ্রিয় করা যায়, সে ব্যাপারে জ্যামাইকা বাংলাদেশ ফেন্ডর্স সোসাইটির কাজ করবে।

সংগঠনের ক্রীড়া সম্পাদক সুমন খান, সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, আয়োজনের প্রথম থেকে সহযোগিতা করার জন্য ক্রিকেটার সোহানুর রহমান সোহানকে ধন্যবাদ জানান। আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে খেলাধুলা নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। তিনি বলেন, তরুনরা যদি চান, তাহলে তাদের নিয়ে ভবিষ্যতে ক্রিকেট, ব্যাডমিন্টন, ফুটবল, টেবিল টেনিস, দাবা টুর্নামেন্টের আয়োজন করবেন।

সংগঠনের সাবেক সেক্রেটারী রেজাউল এ ভূঁইয়া বলেন- চমৎকার উদ্দ্যোগের জন্য আয়োজনের কো-অডিনেটর সুমন খানকে ধন্যবাদ জানান। ভবিষ্যতে এই ধরনের আয়োজনে পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

আই টিভির সিইও মো: শহীদুল্লাহ্‌ বলেন আই টিভি তরুনদের সাথে আছে, খেলাধূলার সাথে আছে।

বাংলা খবর ডট নেটের সম্পাদক শওকত ওসমান রচি এ ধরনের টুর্নামেন্ট আয়োজন করার জন্য অভিনন্দন জানান ।

ক্রিকেটার সোহানুর রহমান সোহান ক্রিকেটারদের পক্ষ থেকে জে.বি.এফ.এস. কে ধন্যবাদ জানিয়ে, ভবিষ্যতে তরুনদের নিয়ে আরো বেশী বেশী ইভেন্ট করার জন্য সংগঠনের প্রতি অনুরোধ করেন।

খেলার পাশাপাশি মাঠে আগত দর্শকদের মাঝে ফ্রি মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরণ ও ভোটার রেজিট্রেশান করা হয়। এই পুরো আয়োজনের মিডিয়া পার্টনার ছিলো টাইম টেলিভিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here