চীনা ব্যাংকে অ্যাকাউন্ট থাকার কথা স্বীকার করলেন ট্রাম্প

0
94
চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বাংলা খবর ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বীকার করে নিয়েছেন যে চীনা ব্যাংকে তার একটি অ্যাকাউন্ট রয়েছে। এমনটি জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলস ম্যানেজমেন্ট ওই অ্যাকাউন্টটি পরিচালনা করে। এমনকি ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত স্থানীয় করও প্রদান করা হয় ওই অ্যাকাউন্ট থেকে।

ট্রাম্পের একজন মুখপাত্র বলেছেন, ‘এশিয়ায় হোটেল ব্যবসার সম্ভাব্যতা যাচাইয়ে’ ওই অ্যাকাউন্ট খোলা হয়েছিল। চীনে যেসব মার্কিন প্রতিষ্ঠান ব্যবসা করছে তাদের লক্ষ্য করে ব্যাপক সমালোচনা করেছেন ট্রাম্প। এর ফলে দুই দেশের মধ্যে বাণিজ্যযুদ্ধও শুরু হয়েছে।

নিউইয়র্ক টাইমস দাবি করছে, ট্রাম্পের ট্যাক্স রেকর্ড থেকে ওই অ্যাকাউন্টের ব্যাপারে জানতে পেরেছে তারা। ওই রেকর্ডে ট্রাম্পের ব্যক্তিগত এবং কোম্পানির আর্থিক অবস্থার বিস্তারিত রয়েছে।

এর আগে সংবাদমাধ্যমটি এক প্রতিবেদনে জানিয়েছিল, ২০১৬ ও ২০১৭ সালে ৭৫০ ডলারের ট্যাক্স দিয়েছেন ডলার ট্যাক্স দিয়েছিলেন ট্রাম্প। অথচ চীনে তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে স্থানীয় ট্যাক্স বাবদ ১ লাখ ৮৮ হাজার ৫৬১ ডলার পরিশোধ করা হয়েছে।

নির্বাচনী প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন চীনের নীতি নিয়ে শুরু থেকেই সমালোচনা করে আসছেন ট্রাম্প। আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here