‘ক্রিকেটে ফিরতে সাকিবকে ফিটনেস টেস্টে পাশ করতে হবে’

0
97

বাংলা খবর ডেস্ক:
দেশের ক্রিকেটে ফেরার আগে সাকিব আল হাসানকে ফিটনেস টেস্টে পাশ করতে হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। একই সঙ্গে তাকে করোনা পরীক্ষাও করাতে হবে। কোয়ারেন্টিন প্রক্রিয়া কেমন হবে সাকিবের জন্য সে বিষয়ে সিদ্ধান্ত নিবে বিসিবির মেডিক্যাল টিম। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে দলের সেরা তারকাকে সেরা ছন্দেই দেখতে চান নির্বাচকরা।

বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ স্থগিত হওয়ার আগে বিকেএসপিতে অনুশীলন করেছিলো। তবে এক বছর ধরে সে ক্রিকেটের বাইরে আছে। তার ফিটনেসের অবস্থা সম্পর্কে আমরা কিছুই জানি না। তাই তাকে ফিটনেস টেস্টে পাশ করতে হবে। অন্যদের ক্ষেত্রেও যেমন টেস্ট হবে, সাকিবের বেলায় তার ব্যতিক্রম হবে না।

নান্নু আরো বলেন, সাকিবের অবশ্যই করোনা পরীক্ষা করা হবে। তবে কতদিন তাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। সে বিষয়ে সিদ্ধান্ত নিবে বিসিবির মেডিক্যাল টিম।

কর্পোরেট লিগেই খেলবেন সাকিব, বিসিবি জানিয়ে দিয়েছে আগেই। ১৫ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টের জন্য বোর্ডের কার্যক্রমও এগোচ্ছে ধীরে ধীরে। প্রতিদ্বন্দ্বিতা রাখতে ৫টি দলকেই সমমানের করতে চাইছেন নীতি নির্ধারকরা। তবে একজন সাকিব যে দলে খেলবেন, মনস্তাত্ত্বিকভাবে এগিয়ে থাকবেন তারাই। কিন্তু নিজের ফিটনেস নিয়ে বেশ মনোযোগী থাকলেও ম্যাচ ফিটনেসের পরীক্ষা যে দিতে হবে তাকেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here