অনিশ্চয়তা জেঁকে বসেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে

0
98

বাংলা খবর ডেস্ক:
অনিশ্চয়তা জেঁকে বসেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে। কোন দিকে যাচ্ছে যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফল কেউই বলতে পারছেন না। নির্বাচনের পর তিন দিন পেরিয়ে গেছে। এখনও ভোট গণনা চলছে। একই সঙ্গে চলছে নতুন নতুন মামলা। আদালত তার মধ্যে কোনোটি তথ্যপ্রমাণের অভাবে খারিজ করে দিচ্ছেন। সব মিলে যুক্তরাষ্ট্র এখন সতত পরিবর্তনের মধ্যে রয়েছে। প্রতি মুহূর্তে সেখানে নতুন নতুন চিত্রের অভ্যুদয় ঘটছে।

ট্রাম্পপন্থিরা সশস্ত্র বিক্ষোভ করেছেন অ্যারিজোনায়। তারা একটি সেন্টারে ভোট গণনায় বাধা দিয়েছেন। বাইডেনপন্থিরাও বিক্ষোভ করেছেন বিভিন্ন শহরে। এমন দৃশ্য নিকট অতীতে সম্ভবত দেখা যায় নি। এ অবস্থায় মিডিয়াকর্মীদের বেড়েছে ভোগান্তি। অধীর আগ্রহে চলছে অপেক্ষা। এখনও পেনসিলভ্যানিয়া, জর্জিয়া এবং নেভাদায় ‘নেক টু নেক’ বা হাড্ডাহাড্ডি ভোটের লড়াই হচ্ছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের মধ্যে। যুক্তরাষ্ট্র সহ বিশ্ববাসীর চোখ এখন এসব রাজ্যের দিকে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
এ অবস্থায় হোয়াইট হাউজে আবারো সংবাদ সম্মেলন করেছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তবে তিনি এই সংবাদ সম্মেলনে কোনো সাংবাদিকের প্রশ্ন নেন নি। এতে তিনি পুনরায় দাবি করেছেন তিনি নির্বাচনী জালিয়াতির শিকার। কেন এমনটি বলছেন তার পক্ষে কোনো প্রমাণ দেননি তিনি। তবে নির্বাচনে যে বিপুল পরিমাণে পোস্টাল ভোট পড়েছে তাএখনও গণনা করা বাকি। এসব ভোটের বেশির ভাগই পাবেন জো বাইডেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here