আবারো বিতর্কের জন্ম দিয়েছেন সাকিব

0
114

বাংলা খবর ডেস্ক:
সকালে হঠাৎ করে ভারতে গেলেন সাকিব আল হাসান। তবে এই ভারত যাওয়ার পথেও বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। আজ থেকে বাংলাদেশের সঙ্গে আবারো বিমান চলাচল বন্ধ করেছে ভারত। বিমান চলাচল বন্ধ থাকায় সাকিব ভারত গেছেন বেনাপোল স্থলবন্দর দিয়ে। স্বাভাবিকভাবেই তাকে সামনে দেখে আবেগ ধরে রাখতে পারেননি এক ভক্ত। সাকিবকে দেখেই তাই দৌড়ে গিয়েছিলেন ছবি তুলতে। কিন্তু না জিজ্ঞেস করে মুখের সামনে সেলফির ভঙ্গিমায় ফোন তুলতেই রেগে যান দেশ সেরা এই ক্রিকেটার। শুধু রেগেই যাননি, সেই ভক্তের ফোন কেড়ে নিয়ে ছুড়ে ফেলে দেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।
তার এই ঘটনার ছবি দ্রুত ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে।

ক্রিকেট জুয়ারিরদের দেয়া প্রস্তাব ও যোগাযোগ সাকিব আল হাসান গোপন করেছিলেন। সেই অভিযোগ আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করে। গেল ২৯শে অক্টোবর তিনি মুক্ত। ৫ই নভেম্বর গভীর রাতে তিনি দেশে ফেরেন যুক্তরাষ্ট্র থেকে। দেশে ফিরেই করোনাবিধি ভেঙ্গে সুপার শপ উদ্বোধন করেন। তার এই বিব্রত হয় বিসিবি। এই ঘটনা কাটতে না কাটতেই তার ফিটনেস পরীক্ষা নিয়েও হয় নাটক।
আজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ক্রিকেটার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। সাকিবকে দলে টেনেছে জেমকন খুলনা। সব কিছু ঠিক থাকলে তার মাঠে নামার কথা ২৫শে নভেম্বর। তবে প্রশ্ন হচ্ছে তিনি কি এবারো ভারত থেকে ফিরে কোয়ারেন্টিন করবেন কিনা! নাকি নিবেন তারকা হওয়ার বিশেষ সুবিধা?

ভারত-বাংলাদেশের মধ্যে প্রথম এয়ার বাবল উদ্বোধনে সাকিব:

ওদিকে বাংলাদেশের মত ভারতেও তিনি সমান জনপ্রিয়। তাই, ভারত-বাংলাদেশের মধ্যে প্রথম এয়ার বাবল বা জৈব সুরক্ষা সমন্বিত উড়ানের উদ্বোধনের আমন্ত্রণ পেলেন সাকিব। এয়ার বাবল সমন্বিত বিমানে তিনি ঢাকা থেকে উড়ে আসবেন কলকাতায়। সাকিব ঢাকার ভারতীয় হাইকমিশন এ গিয়ে প্রয়োজনীয় কাগজপত্রে সই সাবুদও করে দিয়েছেন। সৌরভ গঙ্গোপাধ্যায়কেও চেয়েছিলেন বিমান কর্তৃপক্ষ, কিন্তু সৌরভের ব্যাস্ততার কারণে তা সম্ভব হচ্ছে না। সাকিব জানিয়েছেন, এই সম্মান পেয়ে তিনি অভিভূত। উল্লেখ্য, ভারত – বাংলাদেশ উড়ান কিছুদিন আগে শুরু হয়েই বন্ধ হয়ে যায়।

এয়ার বাবল ব্যাবস্থায় তা আবার চালু হবে। পাঁচটি ভারতীয় বিমান সংস্থা, এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, গো এয়ার, ভিসতারা ও স্পাইসজেট নিয়মিত ঢাকা – কলকাতা – দিল্লি বিমান চালাতে রাজি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here