২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৮ জনের মৃত্যু

0
107

বাংলা খবর ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৩৮৮ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২০৬০ জন। মোট শনাক্ত ৪ লাখ ৪৭ হাজার ৩৪১ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৬ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৬২ হাজার ৪২৮ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, ১১৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৬৫টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৮৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৬ লাখ ৪৯ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক শূন্য ২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ই মার্চে।

বিশ্বজুড়ে একদিনে শনাক্ত সাড়ে ৬ লাখ

ওদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪১ হাজারেরও বেশি বেড়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৭২ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে।

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রতিদিনে এ তথ্য উল্লেখ করা হয়।

সূত্র মতে, বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫ কোটি ৭২ লাখ ৭৪ হাজার ১৮ জন। মৃতের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৬৮ হাজার।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা বেড়েছে ৬ লাখ ৪১ হাজার ৬৬৯ জন। সেইসঙ্গে মৃতের সংখ্যা বেড়েছে ১১ হাজার ৭৫২ জন।

এর মধ্যে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের মোট সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৯৭৯ জন, ভারতে ৯০ লাখ ৫ হাজার ৫৯৭ জন, ব্রাজিলে ৫৯ লাখ, ৮১ হাজার ৭৬৭ জন।

বিশ্বে প্রতিদিনের আক্রান্তের ৪৩ শতাংশ ইউরোপে এবং এর পরেই উত্তর ও দক্ষিণ আমেরিকা এবং দক্ষিণ পূর্ব এশিয়ার অবস্থান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here