আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০২০ পেলেন যারা

0
100

বাংলা খবর ডেস্ক:
আরটিভি ১০ম স্টার অ্যাওয়ার্ড-২০২০ প্রদান করা হয়েছে। গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সন্ধ্যা ৬টা থেকে পুরো এ আয়োজন আরটিভি ও আরটিভি’র ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়।

২০২০ এর ১ জানুয়ারি থেকে ২০২০ এর ২৬ ডিসেম্বর পর্যন্ত বেসরকারি টেলিভিশন আরটিভিতে প্রচারিত নাটক-সিরিয়াল এর ১৮টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের হাতে তুলে দেওয়া হয় এই অ্যাওয়ার্ড।

মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন ও দেশপ্রেম ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রচয়িতা সুমন আনোয়ার (নিখোঁজ হওয়া ভাষা সৈনিক), শ্রেষ্ঠ পরিচালক তুহিন হোসেন (নাটক :তৃতীয়জন), শ্রেষ্ঠ কেন্দ্রীয় চরিত্র পুরুষ আফরান নিশো (নাটক: তৃতীয়জন), শ্রেষ্ঠ কেন্দ্রীয় চরিত্র নারী মেহজাবীন চৌধুরী (নাটক: তৃতীয়জন), শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র পুরুষ হান্নান শেলী (নিখোঁজ হওয়া ভাষা সৈনিক), শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র নারী রাশেদা চৌধুরী (নিখোঁজ হওয়া ভাষা সৈনিক)।

১ ঘণ্টার নাটক ও টেলিফিল্মের ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রচয়িতা শফিকুর রহমান শান্তনু (অবাক যোগসূত্র), শ্রেষ্ঠ পরিচালক সঞ্জয় সমাদ্দার (নাটক: শিফট), শ্রেষ্ঠ কেন্দ্রীয় চরিত্র পুরুষ আফরান নিশো (নাটক: শিফট) এবং জিয়াউল ফারুক অপূর্ব (আপনার ছেলে কী করে?), শ্রেষ্ঠ কেন্দ্রীয় চরিত্র নারী মেহজাবিন চৌধুরী (নাটক: শিফট), শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র পুরুষ ফখরুল বাশার মাসুম (আপনার ছেলে কী করে?), শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র নারী শিল্পী সরকার অপু (অবাক যোগসূত্র)।

ধারাবাহিক নাটকের ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রচয়িতা মাসুদ সেজান (নাটক: হৈ হৈ রৈ রৈ), শ্রেষ্ঠ পরিচালক মাসুদ সেজান (নাটক: হৈ হৈ রৈ রৈ), শ্রেষ্ঠ কেন্দ্রীয় চরিত্র পুরুষ জাহিদ হাসান (নাটক: ইসকান্দার শাহ একজন সুপারস্টার) এবং নিলয় আলমগীর (নাটক: তোলপাড়), শ্রেষ্ঠ কেন্দ্রীয় চরিত্র নারী সালাহ্ খানম নাদিয়া (নাটক: চিটিং মাস্টার), শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র পুরুষ মতিউর রহমান (নাটক: হৈ হৈ রৈ রৈ), শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র নারী শামীমা নাজনীন (নাটক: হৈ হৈ রৈ ওৈ)।

অনুষ্ঠানে সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য কিংবদন্তি অভিনেতা মামুনুর রশীদকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশনা করেন সাদিয়া ইসলাম মৌ, তমা মির্জা, আঁচল, দীঘি, নুসরাত ফারিয়া, মেহজাবিন চৌধুরী, তানজিন তিশা প্রমুখ। এছাড়া রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’ এর টপ ১৮ জন শিল্পীর কণ্ঠে ছিল কোরাস পরিবেশনা।

শাহরিয়ার ইসলামের প্রযোজনায় অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন অভিনেতা তৌসিফ মাহবুব এবং মারিয়া নূর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here