হেরেও শেষ আটে শেখ জামাল

0
96

বাংলা খবর ডেস্ক:
দারুণ চিত্তাকর্ষক এক সমীকরণকে সামনে রেখে বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপ ফুটবলে দিনের দ্বিতীয় ম্যাচে (এ-গ্রুপ) শেখ জামাল ধানমণ্ডি ক্লাব মুখোমুখি হয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্রের। সমীকরণ ছিল অনেকটা এরকম : ড্র করলে দুই দলই চলে যাবে শেষ আটে। এছাড়া জামাল এক গোলের ব্যবধানে হারলেও তারা শেষ আটে যাবে। তবে দুই গোলের ব্যবধানে হারলে সেক্ষেত্রে তারা বাদ পড়বে এবং তাদের জায়গায় শেষ আটে চলে যাবে এই গ্রুপের আরেক দল বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। শেষ পর্যন্ত বুধবারের নাটকীয় সমীকরণের এই খেলায় জিতেছে রাসেলই। তারা ৩-২ গোলে হারায় জামালকে। বিজয়ী দল খেলার প্রথমার্ধে ২-০ গোলে এগিয়েছিল।

এই জয়ে গ্রুপসেরা হয়ে কোয়ার্টারে উঠলো একবারের চ্যাম্পিয়ন রাসেল। দুই ম্যাচের সবকটিতেই জিতে ৬ পয়েন্ট তাদের। ১ জানুয়ারি অনুষ্ঠেয় প্রথম কোয়ার্টার ফাইনালে তারা মোকাবেলা করবে সি-গ্রুপের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীকে। দুই ম্যাচে ১ ড্র ও ২ হারে ১ পয়েন্ট নিয়ে তিনবারের শিরোপাধারী জামাল হলো রানার্সআপ। ৩ জানুয়ারি তৃতীয় কোয়ার্টারে সি-গ্রুপের এবং বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে তারা। সমান খেলায় পুলিশেরও ১ পয়েন্ট। কিন্তু গোল গড়ে পিছিয়ে থাকায় শেষ আটে উঠতে ব্যর্থ হয় তারা (জামালের স্বপক্ষ গোল ৪, পুলিশের ২)।

ষষ্ঠ মিনিটে গোল করে এগিয়ে যায় রাসেল। বখতিয়ার দুইশবেকভের কর্নার থেকে সিওভুস আসরোরভ হেডে গোল করেন (১-০)। ৩৯ মিনিটে মাঝমাঠের একটু সামনে থেকে বল নিয়ে একক প্রচেষ্টায় ডান পায়ের কৌনিক শটে দূরের পোস্ট দিয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ওবি মোনেক (২-০)।

৪৯ মিনিটে রাসেলের ডিফেন্ডার দিদারুল হক জামালের মিডফিল্ডার ভালি জানোভকে ফাউল করলে রেফারি মিজানুর রহমান পেনাল্টির নিদের্শ দিলে পেনাল্টি থেকে গোল করেন জামালের অধিনায়ক সলোমন কিং (১-২)। ৫৯ মিনিটে রাসেলের বদলী ফরোয়ার্ড তকলিস আহমেদ গোল করে আবারও ব্যবধান বাড়ান (৩-১)। ৮৯ মিনিটে সলোমন কিং আবারও পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান (২-৩)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here