হোয়াইট হাউজে বাইডেনের টিমে বাংলাদেশি বংশোদ্ভূত জেইন সিদ্দিক

0
123

বাংলা খবর ডেস্ক:
২০ জানুয়ারি আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী বিজয়ী জো বাইডেন। তার প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক জেইন সিদ্দিক।

বুধবার (১৩ জানুয়ারি) হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা হিসেবে তার নাম ঘোষণা করে বাইডেনের ট্রানজিশন টিম।

জো বাইডেনের হোয়াইট হাউস প্রশাসনে প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে নিয়োগ পাচ্ছেন জেইন সিদ্দিক।

বাইডেন ট্রানজিশন টিম কর্তৃক ইস্যুকৃত প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বেড়ে ওঠা জেইন সিদ্দিক প্রিন্সটন ইউনিভার্সিটি এবং ইয়েল ল’ স্কুলের স্নাতক ছিলেন।

বাইডেন-কমলা ট্রানজিশন টিমের অভ্যন্তরীণ ও অর্থনৈতিক টিমে চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করছেন জেইন। গত বছর কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেন্সিয়াল বিতর্কের প্রস্তুতি টিমের সদস্যও ছিলেন তিনি।


বাবা-মার সাথে জেইন

জেইন এর আগে বেটো ও’ রোরকের প্রেসিডেন্সিয়াল প্রচার দলের ডেপুটি পলিসি ডিরেক্টর এবং সিনেট ক্যাম্পেইন টিমের সিনিয়র পলিসি অ্যাডভাইজার ছিলেন।

ইউএস সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ইউএস কোর্ট অব আপিলস ফর দ্য ডিসি সার্কিটের বিচারক ডেভিড টাটেল এবং ইউএস ডিস্ট্রিক্ট কোর্ট ফর দ্য সেন্ট্রাল ডিস্ট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার বিচারক ডিন প্রিগারসনের অধীনে আইন কর্মকর্তা হিসেবেও জেইন নিযুক্ত ছিলেন।

বাইডেন প্রশাসনে নিয়োগপ্রাপ্ত অন্যরা হলেন প্রেসিডেন্টের পরামর্শকদের জ্যেষ্ঠ উপদেষ্টা জন ম্যাককার্থি, ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ উপদেষ্টা থমাস উইনসলো, প্রেসিডেন্টের তফসিল বিষয়ক পরিচালক লিসা কনকে, পরিচালনা ও প্রশাসন কার্যালয়ের চিফ অব স্টাফ সারা ফিল্ডম্যান, বৈচিত্র্য ও অন্তর্ভুক্তি বিষয়ক মুখ্য পরিচালক মাইকেল লিচ , কর্মচারীবৃন্দের পরিচালনা ও প্রশাসন বিষয়ক উপ-পরিচালক ক্রিশ্চিয়ান পিলে, কোভিড-১৯ অপারেশনস পরিচালক জেফরি ওয়েক্সলার প্রভৃতি।

প্রেস বিজ্ঞপ্তিটিতে আরও উল্লেখ করা হয়, এই যোগ্য এবং অভিজ্ঞ নিয়োগকৃত কর্মকর্তাগণ হোয়াইট হাউসের পদগুলোতে মূল ভূমিকা পালন করবেন, যা হোয়াইট হাউসের প্রতিদিনকার কার্যক্রম সম্পন্নের পাশাপাশি আমেরিকার জনগণের সঙ্গে বিস্তৃত সংযোগের সুযোগ করে দেবে।

প্রেসিডেন্ট পদে বিজয়ী জো বাইডেন বলেন, দেশের চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে এবং সরকারের প্রতি জনগণের বিশ্বাস পুনরুদ্ধার করতে আমাদের অবশ্যই একটি অভিজ্ঞ, নৈতিক এবং নিবেদিত কর্মীবৃন্দের সমন্বয়ে প্রশাসন গড়ে তুলতে হবে।

নব নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস জানান, এই নিবেদিত সরকারি কর্মকর্তারা জাতির সবচেয়ে সেরা দিকটির প্রতিনিধিত্ব করবেন।

তিনি বলেন, ‘মার্কিন জনগণের সামনে যে অভাবিত চ্যালেঞ্জ, তা মোকাবিলার জ্ঞান ও অভিজ্ঞতা তাদের রয়েছে। এই মহামারি মোকাবিলার সঙ্গে সঙ্গে পরিবার ও ব্যবসাপ্রতিষ্ঠানের জন্য আরও সহায়তা দেওয়া এবং সব মার্কিনিকে নিয়ে একসঙ্গে পুরো দেশ নতুন করে গড়ায় আমি ও নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এই কর্মকর্তাদের সঙ্গে কাজ করতে উদগ্রীব হয়ে আছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here