‘জাপার কিছু এমপির বক্তব্যে বোঝা যায় না তারা কোন দলের’

0
213

বাংলা খবর ডেস্ক:
জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে জোট করে জাতীয় পার্টি নির্বাচন করেছে। সংসদে বিরোধী দলে বসেছে, এটা হল গণতন্ত্রের সৌন্দর্য। কিন্তু কারও কারও বক্তব্যে বোঝা যায় না, তারা কোন দলের সদস্য। রোববার জাতীয় সংসদে প্রেসিডেন্টের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, জাতীয় পার্টির সংসদ সদস্যরা বক্তব্য দেন কিন্তু দলের প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের নামও উল্লেখ করেন না। অথচ তারা জাতীয় পার্টি থেকে মনোনীত সদস্য। তিনি এই বিষয়টি নিয়ে দলীয় ফোরামে আলোচনা করবেন বলে জানান। তিনি বলেন, সরকার উন্নয়ন করছে। এই উন্নয়নে জাপার ভূমিকা আছে।
কিন্তু আওয়ামী লীগের নেতারা একবারও জাতীয় পার্টির কথা বলেন না। এত কার্পণ্য কেন? এটা গণতন্ত্রের ভাষা না। ২০১৪ সালে যে ধ্বংসযজ্ঞ হয়েছিল সে নির্বাচনে জাতীয় পার্টি অংশ না নিলে নির্বাচন হতো না। সরকার, সংবিধান সংসদ কিছুই থাকত না। গণতন্ত্রে বিশ্বাস করেই জাতীয় পার্টি সে নির্বাচনে এসেছিল।
ফিরোজ রশীদ বলেন, দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী কঠোর পরিশ্রম করছেন। কিন্তু অর্থ লুটপাট হয়ে যাচ্ছে। বিশেষ করে ব্যাংক, লিজিং কোম্পানি থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। শুধু পিকে হালদারকে ধরলে হবে না। পেছনে কারা আছে বের করতে হবে। হাজার হাজার কোটি টাকা চলে গেল, এর সঙ্গে বাংলাদেশ ব্যাংকের অসাধু কর্মকর্তারা জড়িত। যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here