সব শঙ্কা পেছনে ফেলে জিতেছে ক্যারিবিয়ানরাই

0
65

বাংলা খবর ডেস্ক:
প্রথমে ব্যাট করে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছিল শ্রীলঙ্কা ২৭৩/৫। তাড়া করতে নেমে জয়ের পথে থাকা ওয়েস্ট ইন্ডিজ হঠাৎ পথ হারায়। শেষ দিকে জমে ওঠে ম্যাচ। সব শঙ্কা পেছনে ফেলে অবশ্য জিতেছে ক্যারিবিয়ানরাই। শুক্রবার শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে উইন্ডিজ।

অ্যান্টিগায় দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দানুশকা গুনাথিলাকা ৪ রানের জন্য ছুঁতে পারেননি ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি। লঙ্কান ওপেনারের ৯৬ রানের ইনিংসটি সাজানো ৩ ছক্কা ও ১০ বাউন্ডারিতে। সফরকারীরা লড়াকু সংগ্রহ পায় টেলএন্ডার ভানিদু হাসারাঙ্গার ৩১ বলে ৪৭ রানের ইনিংসে।
দিনেশ চান্দিমালের ব্যাট থেকে ৭১ রান। ৪৭ রানে ৩ উইকেট নেন জেসন মোহাম্মদ।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে ২৩৫ রানের বেশি তাড়া করে এর আগে জয় নেই ওয়েস্ট ইন্ডিজের। সেই রেকর্ড ভাঙার পথে শুরুটা দারুণ করে স্বাগতিকরা। রান তাড়ায় নেমে উদ্বোধনী জুটিতেই জয়ের সুবাস পেতে থাকে ক্যারিবীয়রা। এভিন লুইস ও শাই হোপ যোগ করেন ১৯২ রান। ২০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় উইন্ডিজ।

শেষ ৩ ওভারে জয়ের জন্য ৩১ রান প্রয়োজন ছিল স্বাগতিকদের। হাতে তখনও ৬ উইকেট। ৪৮তম ওভারের প্রথম বলেই নুয়ান প্রদিপকে ছক্কা হাঁকান ফাবিয়ান অ্যালেন। পরের বলেই অ্যালেনকে সাজঘরের পথ ধরান প্রদিপ। তবে নিকোলাস পুরান ওই ওভারেই তুলে নেন আরো ১২ রান। ম্যাচের শেষ ওভারটাও প্রদিপকে দিয়ে করান লঙ্কান অধিনায়ক করুনারতেœ। ৬ বলে ৯ রানের সমীকরণে শুরুটা ডট বলে করেন প্রদিপ। পরের তিন বল থেকে ৯ রান তুলে নিয়ে উইন্ডিজকে দারুণ জয় এনে দেন পুরান। ৩৮ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন তিনি। ২টি করে উইকেট নেন থিসারা পেরেরা ও নুয়ান প্রদিপ। আগামীকাল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে স্বাগতিকদের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here