চিরনিদ্রায় শায়িত হলেন সোনালী দিনের নায়ক ওয়াসিম

0
69

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
বনানীর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সোনালী দিনের নায়ক ওয়াসিম। বেলা ২টা ৪৫ মিনিটে বনানী কবরস্থান মসজিদে দ্বিতীয় জানাজা শেষে সেখানে তাকে দাফন করা হয়। এর আগে রাজধানীর গুলশানের আজাদ মসজিদে বাদ জোহর তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর শাহাবউদ্দিন মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘মিস্টার ইস্ট পাকিস্তান’ খ্যাত এই তারকা। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন।

১৯৭২ সালে ঢাকাই সিনেমায় ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেলো’ ছবিতে। নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। বাণিজ্যিক ঘরানার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি।

শাবানা, ববিতা, কবরী, অলিভিয়া, সুচরিতা, অঞ্জু ঘোষ, অঞ্জনা, নূতন- সে সময়ের এসব অভিনেত্রীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য ছবি ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ প্রভৃতি। ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘মানসী’-এ সিনেমাগুলোতে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here