লেখক, সাংবাদিক আহমেদ মূসার মৃত্যুতে সাপ্তাহিক আজকালের স্মরণসভা

0
588

নিউইয়র্ক:
সাংবাদিক আহমেদ মূসার ‘বর্ণাঢ্য কর্মজীবনের স্মৃতিচারণ ও তাঁর বিদেহি আত্মার মাগফেরাত কামনায় ‘সাপ্তাহিক আজকাল’ গত ২০ এপ্রিল বিকেলে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে এক স্মরণসভার আয়োজন করে। সাপ্তাহিক আজকালের সম্পাদক জাকারিয়া মাসুদ জিকোর সভাপতিত্বে এবং প্রধান সম্পাদক মনজুর আহমেদের সঞ্চালয়ায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সিনিয়র সাংবাদিক তাসের খান মাহমুদ, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক আজকালের বিশেষ প্রতিনিধি মনোয়ারুল ইসলাম, সময় টিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি হাসানুজ্জামান সাকী, ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরন, বাংলাভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি নিহার সিদ্দিকী, প্রথম আলো উত্তর আমেরিকা’র চীফ রিপোর্টর মনজুরুল হক, সাপ্তাহিক আজকালের বানিজ্যিক প্রধান আবুবকর সিদ্দিকী প্রমুখ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক দর্পণ কবীর, সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক শহীদুল ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট খন্দোকার ফরহাদ হোসেন প্রমুখ।
দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা মোহাম্মদ আবদুস সাদিক। দোয়া-মুনাজাতে আহমেদ মূসার আত্মার মাগফিরাত সহ করোনামুক্ত বিশ্ব কামনা করা হয়।

বক্তারা আহমেদ মূসার জীবনের নানা দিক নিয়ে স্মৃতিচারণ ও তাঁর বিদেহি আত্মার মাগফেরাত কামনা করেন। তারা বলেন, আহমেদ মূসা একজন প্রাজ্ঞ সাংবাদিক ছাড়াও তিনি ছিলেন বহু প্রতিভার অধিকারী। বহু গ্রন্থের প্রণেতা আহমেদ মূসার নাট্যকার হিসেবেও ছিল ব্যাপক পরিচিতি। তিনি নিজেকে যোগ্য ও ব্যক্তিত্ব সম্পন্ন আদর্শ মানূষ হিসেবে নিজকে প্রতিষ্ঠিত করেন। অকুতোভয়, আদর্শবান ও অনুকরণীয় ব্যক্তিত্ব হিসেবে সবসময় ছিলেন দেদীপ্যমান। ছিলেন সকলের শ্রদ্ধার পাত্র।

উল্লেখ্য, বিশিষ্ট লেখক, সাংবাদিক, গবেষক, নাট্যকার ও জাতীয় গ্রন্থকেন্দ্রের সাবেক পরিচালক আহমেদ মূসা গত ১৭ই এপ্রিল যুক্তরাষ্ট্রের মিসৌরীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে ভুগছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here