বাল্কহেড ও স্পিডবোটের মধ্যে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

0
80
সংঘর্ষে নিহতদের মরদেহ উদ্ধার। ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
মাদারীপুরের শিবচরের পদ্মা নদীতে বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্ত করতে ৬ সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

স্থানীয় সরকার অধিদপ্তরের উপপরিচালক আজহারুল ইসলামকে কমিটির প্রধান করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে কমিটিকে। এছাড়া প্রত্যেক নিহতের পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক ডা. রহিমা খাতুন। আহতদের চিকিৎসার ব্যয় বহন করা হবে বলেও জানান তিনি।

আজ সোমবার (৩ মে) ভোর ৬টার দিকে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাট এলাকায় বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের মধ্যে এ সংঘর্ষের ঘটে। দুর্ঘটনায় এ পর্যন্ত ২৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

শিবচরের বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পরিদর্শক আশিকুর রহমান জানান, মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল। নৌযানটি বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটের কাছাকাছি পৌঁছলে বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি উল্টে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ এবং পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

করোনা সংক্রমণের বিস্তাররোধে সরকারঘোষিত ‘লকডাউনে’ গণপরিবহন বন্ধ থাকার পাশপাশি নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। তবে কিছু অসাধু স্পিডবোটচালক অবৈধভাবে যাত্রী পারাপার করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here