২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

0
74

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ২১১ জনের।

এর আগের দিন সোমবার (১৭ মে) দেশে করোনায় ৩২ জন মারা যান, আর নতুন করে শনাক্ত হয় ৬৯৮ জন। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে।

একই সময় দেশে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন এক হাজার ২৭২ জন। এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ৮২ হাজার ১২৯ জনে। মঙ্গলবার (১৮ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ১১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন। ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৬৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। তবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮৫৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৫৫ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৬ জন পুরুষ এবং ১৪ জন নারী। এদের মধ্যে ২৮ হাসপাতালে ও দুইজন বাসায় মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন ও ৩১ থেকে ৪০ বছরের একজন মারা গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here