করোনায় সৌমিত্রের নামে হাসপাতাল, নুসরাতের নার্সিং হোম

0
64
সৌমিত্র চট্টোপাধ্যায় ও নুসরাত জাহান। ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
ভারতে করোনা ভাইরাস ভয়াবহ আকার ধারন করেছে। করোনায় আক্রান্তদের পাশে দাঁড়াতে নানান উদ্যোগ নেওয়া হচ্ছে। এবার কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানিয়ে তার নামে হাসপাতাল (অস্থায়ী) নির্মাণ করা হয়েছে। এছাড়া একটি কলেজে সেফ হোম ও কমিউনিটি কিচেন খুললেন অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানিয়ে তার নামেই দক্ষিণ কলকাতায় লেক গার্ডেন্সের কাছে ব্যাডমিন্টন ট্রেনিং সেন্টারের কমপ্লেক্সে তৈরি হয়েছে অস্থায়ী চিকিৎসাকেন্দ্র। চলচ্চিত্র ফোরাম ও পশ্চিমবঙ্গের বিধায়ক দেবাশিস কুমারের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে হাসপাতালটি। ‘সৌমিত্র’ নামের এই হাসপাতালে ২৫টি বেড রয়েছে। বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে করোনা আক্রান্ত শিল্পী, কলাকুশলী এবং তাদের আত্মীয় পরিজনদের। চলতি সপ্তাহ থেকেই শুরু হতে যাচ্ছে এই হাসপাতালের কর্যক্রম।

অন্যদিকে, করোনা পরিস্থিতিতে আক্রান্তদের ভালো রাখার উদ্যোগ নিয়েছেন অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। একটি কলেজে সেফ হোম ও কমিউনিটি কিচেন খুললেন তিনি। কম উপসর্গযুক্ত করোনা রোগীরা ওই সেফ হোমে থাকতে পারবেন। বিনামূল্যে মিলবে খাবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here