ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ডিপিএল শুরু আজ

0
403

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
আন্তর্জাতিক সূচির ব্যস্ততা শেষে আজ শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ঢাকা প্রিমিয়ার লীগ (ডিপিএল)। করোনা পরিস্থিতির কারণে পঞ্চাশ ওভারের বদলে টি-টোয়েন্টি ফরমেটে হবে এবারের ডিপিএল। গতকাল প্রথম পাঁচ রাউন্ডের সূচি প্রকাশ করেছে আয়োজক ঢাকা মেট্রোপলিস ক্রিকেট কমিটি (সিসিডিএম)। আসরের উদ্বোধনী দিনে মাঠে নামবে অংশগ্রহণকারী সবকয়টি দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ৯টায় উদ্বোধনী ম্যাচে লড়বে আবাহনী লিমিটেড ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। একইসময় বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস স্পোর্টস এবং চার নম্বর মাঠে খেলবে প্রাইম দোলেশ্বর ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। প্রতিদিন প্রতিটি মাঠে দুইটি করে মোট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
টানা দুইদিন হবে দুই রাউন্ডের খেলা।

এরপর রাখা হয়েছে একদিন বিরতি। পরে আবার টানা দুইদিন রয়েছে তৃতীয় ও চতুর্থ রাউন্ডের খেলা। যা শেষে একদিন বিরতি দিয়ে আবার হবে পঞ্চম রাউন্ডের ম্যাচগুলো। এবারের ডিপিএলে জাতীয় দলের প্রায় সব তারকা খেলোয়াড়কেই পাবে দলগুলো। আবাহনীতে রয়েছেন মুশফিকুর রহীম, লিটন দাসসহ জাতীয় দলের এক ঝাঁক খেলোয়াড়। মোহামেডানে দেখা যাবে সাকিব আল হাসান, তাসকিন আহমেদদের। তামিম ইকবাল রয়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে আর মাহমুদুল্লাহ রিয়াদের দল গাজী গ্রুপ ক্রিকেটার্স। তবে এখনো অনিশ্চয়তা রয়েছে লীগে মাশরাফি বিন মর্তুজার অংশগ্রহণ নিয়ে। তিনি রয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। এছাড়া খেলাঘর সমাজকল্যাণ সমিতিতে মেহেদি হাসান মিরাজ।

এদিকে কিছুদিন আগেই মোহামেডান ক্লাবের নির্বাচন শেষ হয়েছে। দায়িত্ব পেয়ে ক্লাবকে ঢেলে সাজাচ্ছে নির্বাচিত কমিটি। সাকিব আল হাসানকে দলে টেনে শক্তিশালী করার চেষ্টা করেছেন তারা। তবে গতকাল মিরপুরের একাডেমি মাঠে মোহামেডানের দলগত অনুশীলনে সবাই থাকলেও ছিলেন না সাকিব। তার অনুপস্থিতিতে টপ অর্ডার ব্যাটসম্যান শামসুর রহমান শুভ বলেন, ‘অবশ্যই সাকিবের থাকাটা আমাদের জন্য প্লাস পয়েন্ট। শুধু আমাদের না, সাকিব যে দলে থাকবে সে দলের জন্যই সে বাড়তি সুবিধা বা শক্তি এনে দেবে। এজন্য চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে আমরা তো এখন আরো বেশি প্রত্যাশা করছি। তবে আমাদের ধাপে ধাপে এগোতে হবে। প্রতিটা ম্যাচে ২ পয়েন্ট পাওয়া গুরুত্বপূর্ণ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here