এলপিএল ড্রাফটে সাকিব-তামিমসহ সাত টাইগার ক্রিকেটার

0
480

বাংলা খবর ডেস্ক:
সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ বাংলাদেশের সাত ক্রিকেটার শ্রীলঙ্কার ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্লেয়ার্স ড্রাফটে প্রতিদ্বন্দ্বিতার জন্য রেজিস্ট্রেশন ভুক্ত হয়েছেন।

আগামী ৩০ জুলাই থেকে দ্বীপ দেশটিতে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। করোনা মাহামারী বেড়ে যাওয়ার পরও বিশ্বের বিভিন্ন দেশ থেকে শীর্ষ টি-২০ ক্রিকেটাররা টুর্নামেন্টে অংশগ্রহণে সম্মত হয়েছে।

প্লেয়ার্স ড্রাফটে নাম রয়েছে জেমস ফকনার, বেন কাটিং, টেম্বা বাভুমা, ব্রেন্ডন টেইলর ও নিকোলাস পুরানের মতো শীর্ষ তারকাদের। ভারতের সাবেক অল রাউন্ডার ইরফান পাঠান ও ইউসুফ পাঠান, পাকিস্তানের হারিস সোহেল, মোহাম্মদ ইরফান, শান মাসুদ ও মোহাম্মদ হাসানের নামও রয়েছে তালিকায়।

সাকিব ও তামিম ছাড়াও মেহদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকারসহ আরো ৫ বাংলাদেশী ক্রিকেটার টুর্নামেন্টে অংশগ্রহণের পরিকল্পনা করছেন।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাই ইএসপিএনকে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সহ-সভাপতি রবীন বিক্রমারত্নে বলেন, ‘গত বছরের সফলতায় বিভিন্ন দেশের অধিক সংখ্য ক্রিকেটার এলপিএলের এই আসরে অংশগ্রহণের জন্য আগ্রহী হয়ে উঠেছেন। যা এই লিগ এবং লঙ্কান ক্রিকেটের জন্য একটি ভালো দিক।’

গত বছর অনুষ্ঠিত এলপিএলের প্রথম আসরের শিরোপা জয় করেছে জাফনা স্টালিয়ন্স। আসরে ৫টি দল অংশগ্রহণ করেছিল। এসএলসির তথ্য মতে সারা বিশ্বের আনুমানিক ১৩৫ মিলিয়ন দর্শক টেলিভিশন ও ডিজিটাল মঞ্চে এই টুর্নামেন্টের ম্যাচগুলো উপভোগ করেছে।
সূত্র : বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here