কোপা আমেরিকায় তৃতীয় কলম্বিয়া

0
552

বাংলা খবর ডেস্ক:
কোপা আমেরিকার গত আসরে তৃতীয় হয়েছিল আর্জেন্টিনা। এবার তাদের জায়গা নিলো কলম্বিয়া। শ্বাসরুদ্ধকর স্থান নির্ধারণী ম্যাচে লুইস দিয়াসের জোড়া লক্ষ্যভেদে পেরুকে ৩-২ ব্যবধানে হারিয়েছে তারা।

আর্জেন্টিনার কাছে হেরে ফাইনালে ওঠা হয়নি কলম্বিয়ার, আর পেরু সেমিফাইনালে হেরেছে ব্রাজিলের কাছে। ব্রাসেলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে স্থান নির্ধারণী এই ম্যাচে উত্তেজনার কমতি ছিল না। একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত জমা ছিল রোমাঞ্চ। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে গিয়ে কলম্বিয়াকে জয়ের আনন্দ এনে দেন দিয়াস। যদিও শুরুতে এগিয়ে গিয়েছিল পেরু। বিরতিতে যাওয়ার ঠিক আগমুহূর্তে ইয়োশিমার ইয়োতুনের গোলে লিড নেয় তারা।

ক্রিস্তিয়ান কুয়েভার অ্যাসিস্টে তিনি হারিয়ে দেন কলম্বিয়া গোলকিপার কামিলো ভার্গাসকে। খেলায় ফিরতে অবশ্য কলম্বিয়ার বেশিক্ষণ লাগেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ২-২। ৪৯ মিনিটে তাদের সমতায় ফেরান হুয়ান কাদরাদো। ফ্রি কিক থেকে দারুণ এক গোল করেন জুভেন্টাস তারকা।

ম্যাচের ৬৬ মিনিটে কলম্বিয়া প্রথমবার লিড নেয় ম্যাচে। এবার গোলদাতা দিয়াস। ভার্গাসের উড়িয়ে মারা বল প্রতিপক্ষের ডিফেন্ডারের মাথার ওপর দিয়ে এসে খুঁজে নেয় দিয়াসকে। পোর্তো স্ট্রাইকার চমৎকার দক্ষতায় দলকে এগিয়ে নেন প্রথমবার। তবে হাল ছেড়ে দেয়নি পেরু। ৮২ মিনিটে জিয়ানলুকা লাপাদুলার গোলে তারা খেলায় ফেরায় উত্তেজনা। কিন্তু ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে বক্সের বাইরে থাকা মারা দিয়াসের শটে কপাল পোড়ে পেরুর, আর উৎসবে মাতে কলম্বিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here