প্যারিসে মেসিকে স্বাগত জানাতে অপেক্ষা

0
54

বাংলা খবর ডেস্ক:
লিওনেল মেসির ভবিষ্যত্ গন্তব্য কোথায়? তা জানতে উদগ্রীব ফুটবলপ্রেমীরা। গুঞ্জন অনুযায়ী প্যারিস সেইন্ট জার্মেইতেই (পিএসজি) পাড়ি জমাতে যাচ্ছেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পিএসজির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সারেননি।

মেসি আসবেন বলে গতকাল স্থানীয় সময় দুপুর থেকেই প্যারিসের বিমানবন্দরে ভিড় করে ভক্তরা। পিএসজি ক্লাবের মূল ফটকের সামনেও দেখা যায় মেসিকে স্বাগত জানাতে অপেক্ষা করছেন অগণিত লোক। কিন্তু আইনি জটিলতার কারণে প্যারিস পৌঁছাতে দেরি করছেন মেসি।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার রিপোর্ট অনুযায়ী, মেসির পিএসজিতে যাওয়া ঠেকাতে ইউরোপিয়ান কমিশন কোর্টের কাছে আপিল করেছেন বার্সার এক বোর্ড ডিরেক্টর। তার মতে, বার্সা মোট আয়ের ৫৪ শতাংশ খরচ করে খেলোয়াড়দের বেতনে। যে কারণে মেসিকে ধরে রাখতে পারেনি তারা। অপরদিকে পিএসজির আয়ের ৯৯ শতাংশ অর্থই যায় খেলোয়াড়দের বেতন খাতে। আর মেসিকে নিলে সেই ব্যয় নিশ্চয়ই আরো বাড়বে।

সেসব জটিলতার মীমাংসা করার পরেই চুক্তিতে যাবে পিএসজি। ফরাসি এই ক্লাবটিতে কয় নম্বর জার্সি পরে খেলবেন মেসি। এমন প্রশ্নও বিরাজ করছে ভক্তদের মনে। নেইমার অবশ্য ১০ নম্বর জার্সিটি ছেড়ে দিতে চেয়েছিলেন তার পুরোনো সতীর্থের জন্য। কিন্তু মেসি সেই অনুরোধ রাখেননি। মার্কার রিপোর্ট অনুযায়ী বার্সায় শুরু করা ৩০ নম্বর জার্সিই আবার দেখা যেতে পারে তার গায়ে। সেসব তখনই দেখা যাবে যখন পিএসজির সঙ্গে চুক্তি সই করবেন মেসি।

গুঞ্জন আছে, আজ আইফেল টাওয়ারে লেজার শো বুক করে রাখা হয়েছে তার জন্য। তিন বছরের চুক্তিতে প্রতি বছর ৪৫ মিলিয়ন ইউরো করে পাবেন তিনি। মেসির বিদায়ের পর রবিবার রাতে হুয়ান গাম্পার ট্রফির ম্যাচ দিয়ে শুরু হয়েছে মেসিবিহীন বার্সেলোনার যুগ। জুভেন্তাসকে হারিয়ে প্রাক মৌসুম শুরু করেছে বার্সেলোনা। সেই ম্যাচের পর বার্সার কোচ কোম্যান বলেছেন, অতীত নিয়ে দুঃখ করে কোনো লাভ নেই। ভবিষ্যত্ নিয়ে ভাবতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here